চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

শিরোপার আরও কাছে বসুন্ধরা কিংস আবাহনীকে উড়িয়ে দিল মোহামেডান

স্পোর্টস ডেস্ক

১৭ জুলাই, ২০১৯ | ১:৩১ পূর্বাহ্ণ

কঠিন একটা সমীকরণ ছিল আবাহনীর সামনে। নিজেরা সব ম্যাচ জিতলে এবং শীর্ষে থাকা বসুন্ধরা কিংস একাধিক ম্যাচ হারলে সপ্তমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের দৌড়ে থাকতো তারা। সে সমীকরণ মেলানোর পথ থেকে আবাহনী ছিটকে গেলো গতকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মোহামেডানের কাছে বিধ্বস্ত হয়ে। লিগের প্রথম পর্বে মোহামেডানকে ৩-০ গোলে হারিয়েছিল আবাহনী। শিরোপার দৌড় থেকে অনেক আগেই ছিটকে পড়া মোহামেডান মৌসুমে আরেকবার আবাহনীর কাছে হারতে যাচ্ছে-এমন ধারণাই ছিল সবার। কিন্তু আবাহনীর বিরুদ্ধে মোহামেডান এভাবে প্রতিশোধ নেবে সেটা ভাবেনি অনেকে। একটা দুইটা নয়, চার চারটি গোল দিয়ে আবাহনীকে রীতিমতো বিধ্বস্ত করে ছেড়েছে মোহামেডান। মোহামেডান চার বছর পর লিগে জিতল আবাহনীর বিরুদ্ধে। মোহামেডানের চার গোলের দুটি করেছেন তকলিস আহমেদ। একটি করে করেছেন মালির সোলেমান এবং জাহিদ হাসান এমিলি। এ জয়ে ২০ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে টেবিলে আটে উঠলো মোহামেডান। ২১ ম্যাচে আবাহনীর পয়েন্ট ৫১।
এদিকে প্রিমিয়ার ফুটবল লিগের শিরোপার পথে আরেক ধাপ এগিয়ে গেছে বসুন্ধরা কিংস। গতকাল মঙ্গলবার মতিন মিয়ার হ্যাটট্রিকে তারা ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে ব্রাদার্স ইউনিয়নকে। ২০ ম্যাচ থেকে বসুন্ধরার সংগ্রহ ৫৮ পয়েন্ট।
সমান ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকলেও শিরোপা লড়াইয়ে বেশ পিছিয়ে ঢাকা আবাহনী। ২০ ম্যাচ খেলেই ১৬ পয়েন্ট নিয়ে ব্রাদার্সের অবস্থান একাদশ। নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে ৩১ মিনিটে এগিয়ে যায় বসুন্ধরা। কিরগিজ মিডফিল্ডার বখতিয়ার দুইশবেকভের পাস থেকে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন মোহাম্মদ ইব্রাহিম। ৮ মিনিট পর মতিনের হেডে দ্বিগুণ হয়ে যায় ব্যবধান।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট