চট্টগ্রাম শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯

সর্বশেষ:

১১ জুলাই, ২০১৯ | ৪:০৮ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

১৪ রানে সাজঘরে ফিরলেন ৩ অজি ব্যাটসম্যান

বার্মিংহামের এজবাস্টনে দ্বিতীয় সেমিফাইনালে টস জিতে ব্যাট করতে নেমেছে অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের বিপক্ষে ৭ ওভারে ৩ উইকেটে তাদের সংগ্রহ ১৫ রান।

মাত্র ১০ রানে দুই ওপেনারকে হারালো অস্ট্রেলিয়া। ক্রিস ওকসের প্রথম ওভারে ৪ রান করার পরই হোঁচট খেয়েছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় ওভারের প্রথম বলে উইকেট হারিয়েছে বিশ্ব চ্যাম্পিয়নরা। জোফরা আর্চারের বলে এলবিডাব্লিউ হন অ্যারন ফিঞ্চ। আম্পায়ারের আউটের সিদ্ধান্তে রিভিউ নিয়েও বাঁচতে পারেননি অজি অধিনায়ক। প্রথম বলে রানের খাতা না খুলে বিদায় নেন তিনি। এরপর ওকসের শিকার হন ডেভিড ওয়ার্নার ও হ্যান্ডসকম্ব। জনি বেয়ারস্টোকে ক্যাচ দিয়ে ১১ বলে ৯ রান করে আউট হন ওয়ার্নার আর ১২ বলে ৪ রান করে বোল্ড আউট হন হ্যান্ডসকম্ব।

ফাইনালে যাওয়ার টার্গেট দিতে ব্যাট করছে অজিরা

বার্মিংহামের এজবাস্টনে দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাট করছে অজিরা। ২৭ বছর পর সেমিফাইনালে উঠেছে ইংল্যান্ড। ১৯৯২ সালের পর থেকে কখনও নকআউটের গেরো কাটাতে না পারলেও এবার সেই ব্যর্থতার বৃত্ত ভেঙে ফাইনালে যাওয়ার পথ খুঁজছে স্বাগতিকরা।

বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায় দ্বিতীয় সেমিফাইনালে অজিদের সামনে লড়াইয়ে নেমেছে তারা। ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে বিটিভি, গাজী টিভি, মাছরাঙা টেলিভিশন ও স্টার স্পোর্টস ১।

বিশ্বকাপে এখন পর্যন্ত দুই দলের দেখা হয়েছে ৮ বার। যেখানে অস্ট্রেলিয়া ৬ ম্যাচ জিতে এগিয়ে, আর ইংল্যান্ডের জয় মাত্র দুটি। সবমিলিয়ে ১৪৮টি ওয়ানডেতে অস্ট্রেলিয়া ৮২টি ম্যাচে জয়, আর ইংল্যান্ড ৬১ বার। দুটি ম্যাচ টাই ও তিনটি পরিত্যক্ত হয়েছে।

ইংল্যান্ড একাদশ: এউইন মরগান (অধিনায়ক), জেসন রয়, জনি বেয়ারস্টো, জো রুট, বেন স্টোকস, জস বাটলার (উইকেটরক্ষক), ক্রিস ওকস, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জোফরা আর্চার, মার্ক উড।
অস্ট্রেলিয়া একাদশ: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, পিটার হ্যান্ডসকম্ব, মার্কাস স্টোইনিস, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নাথান লায়ন, জেসন বেহরেনডর্ফ।

পূর্বকোণ/আল-আমিন

The Post Viewed By: 64 People

সম্পর্কিত পোস্ট