চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ঈদ উৎসবে নারীর সাজ

শর্মী দাশ

২৯ মে, ২০১৯ | ২:২২ পূর্বাহ্ণ

ঈদকে সামনে রেখে নিজেদের সৌন্দর্য বাড়াতে নারীদের ভাবনার শেষ নেই। মনের সৌন্দর্যের সঙ্গে সাজের একটা নিবিড় স¤পর্ক আছে। কারণ সাজেই প্রকাশ পায় মানুষের ব্যক্তিত্ব। ঈদের দিন সবাই চায় নতুন ড্রেস, শাড়ি আর সাজসজ্জায় নিজেকে ফুটিয়ে তুলতে। ঈদের দিন জুড়েই চলতে থাকে ঘরোয়া ব্যস্ততা, আতিথেয়তা, ঘোরা ফেরা, রেস্টুরেন্টে খাওয়া-দাওয়া বা কোনো পার্টির আমন্ত্রণ। নারী সৌন্দর্য্যের সাথে তাল মিলিয়ে রূপচর্চায় নতুন নতুন কলাকৌশল নিয়ে কাজ করছেন রূপ বিশেষজ্ঞরা। নিজেকে আকর্ষণীয় ও শোভা বর্ধনে নিজেদের পরিচর্যার পাশাপাশি নারীরা বেছে নিয়েছেন বিউটি পার্লারকে।
বিউটি পার্লারের সঙ্গে জড়িতদের সাথে কথা বলে জানা যায়, শুধু ঈদ নয় বরং সব সময়ই পার্লারে তরুণীদের ভিড় লেগে থাকে। তবে ঈদে কাজের চাপ অনেক বেশি থাকে।
পার্লারের কর্মকর্তারা জানান, পার্লারের সেবার তালিকার মধ্যে বেশি জনপ্রিয় আপার লিপ, ফুল ফ্রেম থ্রেডিং, রাউল কাট, সোজা কাট, ইউ কাট, ফ্রন্ট লেয়ার, ভুরু প্লাগ ফুল স্টেপ, বাউন্স কাট, ডায়না কাট, চায়নিজ কাট, বাটার ফাই, রাউন্ড খোপা, রিং খোপা, সিল ব্যান্ড, কান ফোড়ানো, নাক ফোড়ানো, ফেসিয়াল, সেহনাজ গোল্ডেন, পর্লার ফেসিয়াল, ব্রন্ড ফেসিয়াল, এ্যাজ বকজ ফেসিয়াল, হোয়াইট ফেসিয়াল, হাই লাইট, চুল পাম্প, চুল রি-বন্ডিং, হেয়ার ¯পা সহ আরো অনেক সেবা।
কেমন হতে পারে ঈদের সাজ? এ বিষয়ে রূপ বিশেষজ্ঞরা বিভিন্ন পরামর্শ দিয়েছেন। রূপ বিশেষজ্ঞদের মতে, সকালে নিজেকে হালকা সাজের মাঝে ফুটিয়ে তোলাটাই হতে পারে বিশেষ আকর্ষণ। ফ্রেশ লুকের জন্য মেকআপ ব্যবহার করা যেতে পারে। পোশাকের সঙ্গে মিলিয়ে সাজটা যেন অন্যের রুচির সঙ্গে মিলে যায় সেদিকেও লক্ষ্য রাখতে হবে।
কাপড়ের সঙ্গে মিলিয়ে কালারফুল শ্যাডো, ম্যাচিং শ্যাডো বা নেইল পলিশ ব্যবহার করা যেতে পারে। তবে গর্জিয়াস পোশাক পড়তে চাইলে সাজের ক্ষেত্রে মেকআপটিও যেন গর্জিয়াস হয় সেদিকে নজর দেয়া উচিত। ঈদে মোটামুটি সবাই দাওয়াতে অংশগ্রহণ করে থাকে। ঈদের নতুন পোশাকের সঙ্গে দিনের দাওয়াতে হালকা আর রাতের দাওয়াতে ভারি সাজ নিন। এক্ষেত্রে জামা বা শাড়ির রঙের সঙ্গে মিলিয়ে আই শেড ও লিপস্টিক ব্যবহার করুন।
পছন্দের ঈদ পোশাকের সঙ্গে মানিয়ে মেকআপ, হাই-হিল, পার্স নিয়ে ঘুরতে যান। এক্ষেত্রে ভারি সাজ ব্যবহার করতে পারেন। ড্রামাটিক আই, ব্রাইট কালারের লিপস্টিক আর পিঙ্কিশ ব্লাশন দিয়ে সেজে নেয়া যেতে পারে। সাজের পরিবর্তনের দিকে লক্ষ্য দিতে চাইলে চোখে ৩/৪ রঙের লেয়ার কাজল ব্যবহার করা যেতে পারে। এটি আপনাকে অন্যদের থেকে ব্যতিক্রম করে রাখবে। এর পাশাপাশি চোখে মাশকারা, আইলাশ বা শেওলাশ ব্যবহার করা যেতে পারে।
পারফেক্ট লুকের ক্ষেত্রে চুলের সাজটাও গুরুত্বপূর্ণ। তাই পোশাক ও ত্বকের সাজের সঙ্গে মিল রেখেই নিজে নিজে চুলের পারফেক্ট লুকটা তুলে ধরতে হবে। মূলত ঈদের সাজটা ঈদের পোশাকের উপর নির্ভরশীল। তাই কোন রঙের পোশাকের সঙ্গে কোন সাজটা ঠিক আপনাকে ফুটিয়ে তুলতে সক্ষম তা নিজেই নির্ধারণ করা ভালো।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট