চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সরকার দেশকে বসবাসের অনুপযোগী করে ফেলেছে : ফখরুল

অনলাইন ডেস্ক

১৮ জুলাই, ২০১৯ | ৮:৩৯ অপরাহ্ণ

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকার জনগণের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। তারা যে বাজেট দিয়েছে তার মধ্যে সাধারণ মানুষের পকেট কাটা ছাড়া আর কোন কথা নেই। নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়ছে কিন্তু তাদের আয় বাড়ছে না। অথচ সরকারি কর্মকর্তাদের বেতন-ভাতা বৃদ্ধি পাচ্ছে। কারণ, সরকার তাদের ওপর ভর করে টিকে আছে।
তিনি বলেন, আওয়ামী লীগ সরকার গোটা দেশে ভয়াবহ অত্যাচার-নির্যাতন চালাচ্ছে। হাজার হাজার কথিত মামলায় বিএনপির লাখ লাখ নেতাকর্মী আসামি। গুম হয়েছেন এক হাজার নেতাকর্মী। সরকার দেশকে বসবাসের অনুপযোগী করে ফেলেছে।
আজ বৃহস্পতিবার বিকেলে বরিশাল নগরীর বান্দ রোডস্থ ঈদগাহ ময়দানে বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।
কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও বরিশাল মহানগর বিএনপির সভাপতি মজিবর রহমান সরোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠিত বিভাগীয় সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন দলের স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহম্মেদ বীর বিক্রম, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এডভোকেট জয়নুল আবেদীন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান ও মাহবুবুল আলম নান্নু, কেন্দ্রীয় নেতা এবিএম মোশারফ হোসেন, হাফিজ ইব্রাহিম, বরিশাল উত্তর জেলা সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদ, দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়দুল হক চাঁন প্রমুখ।
মির্জা ফখরুল ইসলাম বলেন, খালেদা জিয়াকে মুক্ত করতে এবং দেশকে রক্ষা করতে হলে বিএনপি নেতাকর্মীদের ঘুরে দাঁড়াতে হবে।
তিনি বলেন, আওয়ামী লীগের মন্ত্রী-এমপিরা কথায় কথায় উন্নয়নের ঢোল বাজাচ্ছেন। কিন্তু মানুষের নিরাপত্তা দিতে পারছেন না। এখন আদালত এজলাসেও মানুষ খুন হয়। প্রশাসনকে পকেটে ঢুকিয়ে সরকার দেশকে জঙ্গি রাষ্ট্রে পরিণত করেছে। তাই সময় এসেছে আন্দোলন করার। গ্রামে গ্রামে গিয়ে সরকারের অন্যায়-অত্যাচার ও নিপীড়নের বিরুদ্ধে মানুষকে সংগঠিত করতে হবে।
তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচন দাবি করে মির্জা ফখরুল বলেন, মানুষ ভোট দিতে পারলে আর কোন দিন নৌকার পক্ষে তারা রায় দেবেন না।

পূর্বকোণ/ এস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট