চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ট্রেন-মাইক্রোবাস সংঘর্ষে নিহত প্রত্যেকের পরিবারকে ১ কোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে রিট

অনলাইন ডেস্ক

১৮ জুলাই, ২০১৯ | ১১:৩৯ পূর্বাহ্ণ

স্মরণকালের ভয়াবহ দুর্ঘটনা ঘটে যায় সিরাজগঞ্জের উল্লাপাড়ায়। ট্রেন ও মাইক্রোবাস সংঘর্ষে বর-কনেসহ নিহত হয় ১১ জন। এ ঘটনায় নিহত হওয়া প্রতেক্যের পরিবারকে এক  কোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। এছাড়া, রিটে ওই দুর্ঘটনায় আহতদের প্রত্যেকের পরিবারকে ১০ লাখ টাকা করে ক্ষতিপূরণ চাওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) মানবাধিকার সংগঠন ল অ্যান্ড লাইফ ফাউন্ডেশনের পক্ষে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন সুপ্রিম কোর্টের আইনজীবী হুমায়ুন কবির পল্লব।

এর আগে গত ১৭ জুলাই আহত ও নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে রেল মন্ত্রণালয়ের সচিব, বাংলাদেশে রেলওয়ের মহাপরিচালক, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের (এলজিআরডি) সচিব এবং স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) প্রধান প্রকৌশলীকে আইনি নোটিশ পাঠানো হয়।

নোটিশে গত ১৫ জুলাইয়ের ঘটনায় ক্ষতিপূরণ চাওয়াসহ নতুন করে রেলের লেভেল ক্রসিং নির্মাণ,অবৈধ লেভেল ক্রসিং বন্ধ, রেলের গেটম্যানদের নিরাপত্তা নিশ্চিত করা এবং ট্রেনের ছাদে যাত্রী তোলা বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে বলা হয়।

তবে ওই নোটিশ প্রাপ্তির ২৪ ঘণ্টার মধ্যে সংশ্লিষ্ট বিষয়ে কোনও পদক্ষেপ গ্রহণ না করায় হাইকোর্টে রিটটি দায়ের করা হয়েছে।

উল্লেখ্য, সিরাজগঞ্জের উল্লাপাড়ায় গত ১৫ জুলাই সন্ধ্যায় রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা ট্রেনের সঙ্গে বরযাত্রীবাহী একটি মাইক্রোবাসের সংঘর্ষ ঘটে। ওই ঘটনায় বর-কনে ও শিশুসহ মোট ১১ জন নিহত হন এবং আহত হন তিন জন।

পূর্বকোণ/পলাশ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট