চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

‘বেনাপোল এক্সপ্রেস’র যাত্রা শুরু

অনলাইন ডেস্ক

১৭ জুলাই, ২০১৯ | ৪:০৭ অপরাহ্ণ

বুধবার (১৭ জুলাই) ভিডিও কনফারেন্সের মাধ্যমে বেনাপোল-ঢাকা-বেনাপোল রুটে আন্তনগর ‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একই দিন ভিডিও কনফারেন্সের মাধ্যমে একই দিন ‘বনলতা এক্সপ্রেস’ ট্রেনের বর্ধিত রুটের উদ্বোধনও করেন তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে সবুজ পতাকা উড়িয়ে ট্রেন চলাচল উদ্বোধন করেন।

দ্রুতগতির বিরতিহীন আধুনিক এ ট্রেন পরিচালনার ফলে বেনাপোল-ঢাকা-বেনাপোল রুটে চলাচলকারী যাত্রী সাধারণের নিরাপদ আসা-যাওয়া সহজতর, দ্রুততর ও আরামদায়ক হবে। ট্রেনটিতে প্রতিবন্ধী যাত্রীদের হুইল চেয়ারসহ চলাচলের সুবিধার্থে থাকছে প্রশস্থ দরজা (মেইন ও টয়লেট দরজা) এবং নির্ধারিত আসনের সুবিধা। প্রতিটি শীতাতপ নিয়ন্ত্রিত কোচে আধুনিক ও উন্নতমানের রুফ মাউন্টেড এয়ার কন্ডিশনার ইউনিট এবং এয়ার কার্টেইনের ব্যবস্থা রয়েছে।

বুধ ও বৃহস্পতিবার বেনাপোল ট্রেন চলাচল বন্ধ থাকবে। ট্রেনটি বেনাপোল থেকে ছাড়বে দুপুর ১টায়। আর ঢাকা পৌঁছাবে রাত ৯ টায় এবং ঢাকা থেকে ছাড়বে রাত ১২: ৪০ মিনিটে, বেনাপোল পৌঁছাবে সকাল ৮টা ৪৫ মিনিটে।
‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনের এটেনডেন্ট ও ক্যাটারিং সেবা বাংলাদেশ রেলওয়ের নিজস্ব কর্মচারী দ্বারা পরিচালিত হবে। ট্রেনে শোভন চেয়ার-৫৩৪ টাকা, এসি চেয়ার-১০১৩ টাকা (ভ্যাটসহ), এসি সিট-১২১৩ টাকা (ভ্যাটসহ), এসি বার্থ-১৮৬৯ টাকা (ভ্যাটসহবেডিং চার্জসহ) নির্ধারণ করা হয়েছে।

এতদিন বিরতিহীন আন্ত নগর ‘বনলতা এক্সপ্রেস’ ঢাকা-রাজশাহীর মধ্যে চলত; এখন থেকে তা ঢাকা-রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ রুটে চলাচল করবে।

সূত্র: বাসস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট