চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বর্ণ-পরিচয় সাংস্কৃতিক একাডেমির সঙ্গীত প্রতিযোগিতা

আশরাফুন নুর

২৯ জুন, ২০১৯ | ১:৩১ পূর্বাহ্ণ

শিশুদের পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তুলতে শিক্ষার পাশাপাশি সাংস্কৃতিক কর্মকা-ে যুক্ত রাখতে হবে। এতে শিশুরা নৈতিক অবক্ষয় থেকে মুক্ত থেকে সুন্দর ভবিষ্যৎ রচনা করতে পারবে। সাংস্কৃতিক চর্চা সমাজকে সুসংগঠিত করতে পারে। বর্ণ-পরিচয় সাংস্কৃতিক একাডেমির এই আয়োজন শিশুদের মেধা বিকাশে ভূমিকা রাখবে। বর্ণ-পরিচয় সাংস্কৃতিক একাডেমি আয়োজিত সঙ্গীত প্রতিযোগিতা পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন। গত ১০ জুন সন্ধ্যায় চট্টগ্রাম থিয়েটার ইনস্টিটিউটে বর্ণ-পরিচয় সাংস্কৃতিক একাডেমি আয়োজিত সুরের রাজ্যে প্রতিভা অন্বেষণে ‘সেরা স্বর্ণসুর ও ক্ষুদে স্বর্ণসুর সঙ্গীত প্রতিযোগিতার’ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রূপালী ব্যাংকের পরিচালক ও চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি আবু সুফিয়ান। চট্টগ্রামের বোয়ালখালী থানার কানুনগোপাড়ায় প্রতিষ্ঠিত সংগঠনটি প্রায় চার বছর ধরে সাংস্কৃতিক কর্মকা- নিয়ে কাজ করে যাচ্ছে। প্রতি বছর বিভিন্ন দিবস ও উৎসবকে উপলক্ষ করে বিভিন্ন সাংস্কৃতি অনুষ্ঠান ও প্রতিযোগিতামূলক অনুষ্ঠানে আয়োজন করে যাচ্ছে। সংগঠনটির বয়স কম হলেও ২০১৬ সাল থেকে অনেক অর্জন তার।
বর্ণ-পরিচয় সাংস্কৃতিক একাডেমি’র সভাপতি রনি বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন বর্ণ-পরিচয় সাংস্কৃতিক একাডেমির পরিচালক উজ্জ্বল দত্ত। মহান অতিথি ছিলেন, চট্টগ্রাম জেলা প্রশাসন কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ ইউনুছ। বিশেষ অতিথি ছিলেন, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, বিশিষ্ট ডা. কথক দাশ, এস প্রকাশ পাল, স্মৃতি দত্ত, প্রতিযোগিতার বিচারক অজয় চক্রবর্ত্তী, সঞ্জয় চৌধুরী, আকলিমা মুক্তা। স্বাগত বক্তব্য রাখেন একাডেমির সাধারণ সম্পাদক রানু মজুমদার। প্রজীব কুমার বড়ুয়া ও ইসমাত ফারজানার সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, একাডেমির সহ-সভাপতি শ্রীকান্ত মজুমদার, যুগ্ম সম্পাদক সোমনাথ বিশ্বাস, পূজা ভঞ্জ, সুনয়ন আচার্য্য, রাসেল দেব, জুঁই চক্রবর্ত্তী, নিতু চৌধুরী, অমিত দে, নোবেল আচার্য্য শাওন, জয়শ্রী চৌধুরী, রুমি চৌধুরী, পূজা রুদ্র, সুস্মিতা দাশ তুলি, ইতি দাশ, তন্নী চৌধুরী, সোমা চৌধুরী, স্মৃতি দাশ, ঋতু দে, অর্চি বিশ্বাস, ঋতু দাশ, রীমা চৌধুরী, সঞ্জয় ভক্ত, সেতু বৈদ্য, অমিত আচার্য্য, শিল্পী তানিশা ভঞ্জ, অর্পিতা মজুমদার প্রমুখ।
অনুষ্ঠানে সেরা ও ক্ষুদে বিভাগে চ্যাম্পিয়ন হয়ে স্বর্ণের গীটার ও শিক্ষাবৃত্তি ১৫ হাজার টাকা পুরস্কার পান বৃষ্টি দে ও প্রশান্ত দাশ রাহুল, ১ম রানার্সআপ হিসেবে স্বর্ণ ও রূপার তবলা ও শিক্ষাবৃত্তি ১০ হাজার টাকা পুরস্কার পান রক্তিম ধর ও রিমি সিনহা, ২য় রানার্সআপ হিসেবে স্বর্ণ ও রূপার বাঁশি ও শিক্ষাবৃত্তি ৫ হাজার টাকা পুরস্কার পান ইপা শীল ও উম্মে কাউসার নিঝুম।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট