চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

অল্পের জন্য রক্ষা পেলেন ‘ভিস্তারা’র ১৫৩ আরোহী

আন্তর্জাতিক ডেস্ক

১৮ জুলাই, ২০১৯ | ১০:৩০ অপরাহ্ণ

ভারতের লখনৌ বিমানবন্দরে নিরাপদে অবতরণ করেছে ভিস্তারার একটি বিমান। এতে অল্পের জন্য বেঁচে গেলেন প্লেনে ১৫৩ যাত্রী। একদিন আগে এ ঘটনা ঘটলেও বিষয়টি আজ বৃহস্পতিবার তা নজরে এসেছে সবার।

জানা যায়, বৈরী আবহাওয়ার কারণে একাধিক বিমানবন্দরে নামার চেষ্টা করায় আকাশে ঘুরে জ্বালানি শেষ হয়ে যায় বিমানটির। পরে মুম্বাই থেকে দিল্লিগামী বিমানটি লখনৌয়ের আবহাওয়ার কিছুটা উন্নতি হলে জরুরি অবতরণ করে।

ভিস্তারা বিমান কর্তৃপক্ষ জানায়, সোমবার মুম্বাই থেকে ১৫৩ জন যাত্রী নিয়ে দিল্লির উদ্দেশে যায় ভিস্তারা এয়ারলাইনসের এ-৩২০ বিমানটি। কিন্তু আবহাওয়া খারাপ হওয়ায় দিল্লিতে অবতরণ করেনি বিমানটি। পরে দিল্লি এটিসি থেকে বিমানটিকে পাঠিয়ে দেয়া হয় লখনৌয়ে। কিন্তু সেখানকার আবহাওয়া একই থাকায় নামতে পারেনি সেখানেও অবতরণ করতে পারেনি বিমানটি। উপায়ান্তর না দেখে কানপুর অথবা এলাহাবাদের দিকে যেতে বলা হয় ভিস্তারার ওই বিমানটিকে। এলাহাবাদের দিকে যাওয়ার পথে লখনৌ এটিসি থেকে ফের জানানো হয়, লখনৌয়ের আবহাওয়ার কিছুটা উন্নতি হয়েছে। অবতরণে সমস্যা হবে না। তখন পাইলট লখনৌয়ের দিকে ফিরে এসে অবতরণের অনুমতি চেয়ে ‘জ্বালানি জরুরি অবস্থা’ ঘোষণা করেন। শেষ পর্যন্ত সব সমস্যা অতিক্রম করে লখনৌ এটিসির অনুমতি নেয়ার পর ১৫৩ জন যাত্রী নিয়ে নিরাপদেই অবতরণ করে বিমানটি।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট