চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

নওয়াজ শরীফের পর এবার আব্বাসি গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

১৮ জুলাই, ২০১৯ | ৬:৫৪ অপরাহ্ণ

সাবেক পাকিস্তানি প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসিকে গ্রেপ্তার করেছে পাকিস্তানের দুর্নীতি-বিরোধী সংস্থা ন্যাশনাল একাউন্টিবিলিটি ব্যুরো (এনএবি)। আজ বৃহস্পতিবার (১৮ জুলাই) এনএবি’র এক মুখপাত্র জানান, খাকান আব্বাসির বিরুদ্ধে কয়েকশ বিলিয়ন ডলারের তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) ক্রয়ে দুর্নীতির করার অভিযোগ আনা হয়েছে।

তবে তার দল পাকিস্তান মুসলিম লিগ নওয়াজ (পিএমএল-এন) এর প্রকাশ করা গ্রেপ্তারি পরোয়ানার কপি থেকে ইঙ্গিত পাওয়া গেছে যে, দুর্নীতির অভিযোগে আব্বাসিকে গ্রেপ্তার করা হয়েছে।

পিএমএল-এন এর প্রেসিডেন্ট শাহবাজ শরীফ আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে যোগ দিতে লাহোরে যাওয়ার সময় আব্বাসিকে গ্রেপ্তার করা হয়। দলটির নেতা আহসান ইকবাল পরে জিও নিউজকে আব্বাসি গ্রেপ্তার হওয়ার খবর নিশ্চিত করেন।

শহীদ খাকান আব্বাসি পাকিস্তান মুসলিম লীগের দ্বিতীয় সর্বোচ্চ নেতা হিসেবে গ্রেফতার হলেন । এর আগে দলটির নেতা ও সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকেও দুর্নীতির একটি মামলায় গ্রেফতার করা হয়। বর্তমানে তিনি কারাবন্দি।

প্রসঙ্গত, পাকিস্তানের দুর্নীতিবিরোধী এ সংস্থা ২০১৭-১৮ সালে দেশটির সাবেক দুই প্রধানমন্ত্রী নওয়াজ এবং আব্বাসির বিরুদ্ধে তদন্ত শুরু করেছে। তাদের উভয়ের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করে তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) ক্রয়ে একটি কোম্পানিকে চুক্তি পাইয়ে দিতে সহায়তার অভিযোগ রয়েছে।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন