চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

mamata condoles ershads death

এরশাদের মৃত্যুতে মমতার শোক

আন্তর্জাতিক ডেস্ক

১৫ জুলাই, ২০১৯ | ৫:৪৯ অপরাহ্ণ

সাবেক প্রেসিডেন্ট ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শোক জানিযেছেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এক শোকবার্তায়  মুখ্যমন্ত্রী লিখেন, বাংলাদেশের সাবেক প্রেসিডেন্ট হুসেইন মুহম্মদ এরশাদের প্রয়াণে আমি গভীর শোক প্রকাশ করছি।

রবিবার সকাল পৌনে ৮টায় ঢাকার হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। এরশাদের সঙ্গে নিজের সুসম্পর্কের কথা উল্লেখ করে মমতা আরো লিখেন, আদতে কোচবিহারের বাসিন্দা মুহম্মদ এরশাদের সঙ্গে আমার অত্যন্ত সুসম্পর্ক ছিল। প্রয়াত এরশাদ বাংলাদেশের জাতীয় পার্টির চেয়ারম্যান ও বাংলাদেশের সংসদের বিরোধী দলনেতা ছিলেন। তার প্রয়াণে রাজনৈতিক জগতে অপূরণীয় শূন্যতার সৃষ্টি হল। আমি মুহম্মদ এরশাদের পরিবার-পরিজন ও অনুরাগীদের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি ।



১৯৩০ সালে জন্ম হয় হুসেইন মুহম্মদ এরশাদের। কেউ কেউ বলেন, তার জন্ম অবিভক্ত ভারতের কোচবিহারের দিনহাটায়। পরে তার পরিবার পূর্ব পাকিস্তানে চলে যায়। তবে নিজের আত্মজীবনীতে এরশাদ লিখেছেন- তার জন্ম কুড়িগ্রামে মামার বাড়িতে। আর জাতীয় পার্টি জানাচ্ছে, এরশাদের জন্ম ১৯৩০ সালের ১ ফেব্রুয়ারি রংপুর জেলায়। তবে তার পৈত্রিক ভিটা রয়েছে ভারতের কোচবিহার জেলার দিনহাটায়। সেখানেই কেটেছে তার বাল্যজীবন।

পূর্বকোণ/ময়মী

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট