চট্টগ্রাম শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ভারতে গরু পাচারকারী সন্দেহে ১১ বাংলাদেশিসহ ১৩ জন গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক

১৫ জুলাই, ২০১৯ | ৫:৩৮ অপরাহ্ণ

গরু পাচারকারী সন্দেহে ১১ বাংলাদেশিসহ ১৩ জনকে গ্রেপ্তার করেছে ভারতের সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। শনিবার (১৩ জুলাই) রাতে পশ্চিমবঙ্গের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে সন্দেহভাজনদের গ্রেপ্তার করা হয়। বিএসএফকে উদ্ধৃত করে ভারতীয় সংবাদমাধ্যম এএনআই খবরটি জানিয়েছে। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে ১৫৫টি গরু।

সম্প্রতি সীমান্তে গরু পাচারের বিরুদ্ধে নজরদারি জোরালো করেছে বিএসএফ। এর অংশ হিসেবে শনিবার রাতে বিভিন্ন জায়গায় অভিযান চালানো হয়। বেশিরভাগ পাচারকারী রাতের আঁধারে পালিয়ে যেতে সক্ষম হলেও ১৩ জনকে গ্রেপ্তার করা হয়। বিএসএফের এক কর্মকর্তা এএনআইকে বলেন, ‘মালদা, মুর্শিদাবাদ, উত্তর ২৪ পরগনা ও নাদিয়ায় অভিযান চালিয়ে ১১ বাংলাদেশিসহ ১৩ পাচারকারীকে গ্রেপ্তার করা হয়েছে।’



বিএসএফ কর্মকর্তাদের সঙ্গে বন্দুকযুদ্ধে এক ভারতীয় পাচারকারী গুলিবিদ্ধ হয়। তাকে বশিরহাট হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। বিএসএফের দাবি, পাচারকারীরা আধুনিক অস্ত্রশস্ত্র নিয়ে তাদের ওপর হামলা চালিয়েছিল। এতে পাচারকারীদের লক্ষ্য করে গুলি ছুঁড়তে বাধ্য হয়েছে তারা। মোট সাত রাউন্ড গুলি ছোঁড়া হয়েছে।

ঘটনাস্থল থেকে উদ্ধার হওয়া ১৫৫টি গরুর মূল্য একসঙ্গে ১৩ লাখ টাকার বেশি হবে বলে ধারণা করা হচ্ছে। পরবর্তী ব্যবস্থা নেয়ার জন্য গরুগুলো স্থানীয় পুলিশ স্টেশনে হস্তান্তর করা হয়েছে।

পূর্বকোণ/ময়মী

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট