চট্টগ্রাম শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯

সর্বশেষ:

১১ জুলাই, ২০১৯ | ৪:৪৯ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের স্বপ্নভঙ্গে কাশ্মীরজুড়ে আনন্দ মিছিল

বিশ্বকাপে নিউজিল্যান্ডের কাছে ১৮ রানে হেরে বিদায় নিয়েছে ভারত। বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার ঘটনায় ভারতের প্রায় ১৫০ কোটি মানুষ দুঃখিত। ঠিক একই সময়ে আনন্দ উল্লাসে মেতে উঠেছেন কাশ্মীরি জনগণ। রীতিমতো আনন্দ মিছিলও বের করেছেন তারা।
কোহলি বাহিনীর এমন পরাজয়ে পাকিস্তানিরা শুধু সোশ্যাল মিডিয়াতেই আনন্দ প্রকাশ করলেও কাশ্মীরি জনগণ আতশবাজি ও আনন্দ মিছিলের মাধ্যমে ভারতের পরাজয়ের উৎসব করেছেন। খবর এক্সপ্রেস টিবিউন উর্দূর।
কাশ্মীরের হুররিয়াত কনফারেন্সের চেয়ারম্যান সাইয়্যেদ আলি গিলানি ভারতের পরাজয়ে আনন্দ প্রকাশ করে এক টুইটবার্তায় বলেন, যে অন্যের জন্য গর্ত খুঁড়ে, একদিন সে গর্তে তাকেই পড়তে হয়।
শুধু এতটুকুই নয়, হুররিয়াত চেয়ারম্যান টুইটারে একটি ভিডিও শেয়ার করেন যেখানে দেখা যায়, ভারতের পরাজয় বরণ করে নিতে কাশ্মীরি তরুণরা পটকা ফুটিয়ে আনন্দ করছেন।



প্রসঙ্গত, মানবাধিকার সংস্থাগুলো জানিয়েছে কাশ্মীরি জনগণের ওপর এখনও ভারত নির্যাতন চালাচ্ছে। ১৯৪৭ সাল থেকে ভারত-পাকিস্তান দুই পারমাণবিক দেশের যুদ্ধের কেন্দ্র হিসেবে ব্যবহার হচ্ছে কাশ্মীর অঞ্চল।
গত ৭০ বছরে নয়াদিল্লি ও ইসলামাবাদ কাশ্মীরের নিয়ন্ত্রণ নিয়ে তিনটি যুদ্ধ অবতীর্ণ হয়েছে। কাশ্মীর নিয়ে ১৬ বছর আগে যুদ্ধবিরতি চুক্তি হয়েছিল যা প্রতিনিয়ত লঙ্ঘন করা হচ্ছে।

পূর্বকোণ/রাশেদ

The Post Viewed By: 136 People

সম্পর্কিত পোস্ট