চট্টগ্রাম বৃহস্পতিবার ২১ অগাস্ট ২০১৪, ০৬ ভাদ্র ১৪২১ বঙ্গাব্দ, ২৪ শাওয়াল ১৪৩৫ হিজরী, Thursday 21 August 2014

 

Banner
Banner
Banner

বিজ্ঞাপন  

Banner

Bangla Font  

কাগজে যেমন ওয়েবেও  

Banner

বিজ্ঞাপন  

Banner

আজকের আবহাওয়া  

বৃহস্পতিবার, ২১ অগাষ্ট ২০১৪

২৭ আগস্ট বন্দর ভবন গেটে শ্রমিক জনতার সমাবেশ
সাইফ পাওয়ারকে বন্দরে কালো তালিকাভুক্ত করার আন্দোলন শুরু

চট্টগ্রাম বন্দরকে জিম্মি করে রাখা মাফিয়া গোষ্ঠী সাইফ পাওয়ারটেককে কালো তালিকাভুক্ত করে বিতাড়িত করার আন্দোলন গতকাল থেকে শুরু হয়েছে। আগামী ২৭ আগস্ট বন্দর ভবন গেটে অনুষ্ঠিত হবে শ্রমিক জনতার বিশাল সমাবেশ। ঐ জনসভা থেকে চূড়ান্ত আল্টিমেটাম ঘোষণা করা হবে। গতকাল থেকে বন্দর পতেঙ্গা এলাকায় শুরু হয়েছে আন্দোলন সংগ্রামের মাইকিং। এ মাইকিং কর্মসূচি আগামী ২৬ আগস্ট পর্যন্ত অব্যাহত থাকবে।

 
বৃহস্পতিবার, ২১ অগাষ্ট ২০১৪

৩২ সেট প্রশ্নপত্রেও ফাঁস রোধ হবে না

শাহাদাত মুহাম্মদ
পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস রোধে ৩২ সেট প্রশ্নপত্র তৈরির উদ্যোগ নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। প্রশ্নপত্র ফাঁস প্রতিরোধে গঠিত তদন্ত কমিটির সুপারিশের ভিত্তিতে এ উদ্যোগ নেয়া হয়েছে। গতকাল বুধবার সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ে অনুষ্ঠিত ‘প্রশ্নপত্র ফাঁস প্রতিরোধে আন্তঃমন্ত্রণালয় সভাশেষে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন। শিক্ষামন্ত্রী বলেন, প্রশ্নপত্র ফাঁস বন্ধে আইন কঠোর করা ছাড়াও এখন থেকে ৩২ সেট প্রশ্নপত্র তৈরি করা হবে। বেশি সেট প্রশ্ন থাকলে শিক্ষার্থীরা বুঝতে পারবে না কোন সেটে পরীক্ষা হবে।

 
বৃহস্পতিবার, ২১ অগাষ্ট ২০১৪

কায়সার কারাগারে  রায় যে কোন দিন

সাবেক প্রতিমন্ত্রী সৈয়দ মোহাম্মদ কায়সারের বিরুদ্ধে মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের মামলার রায় যে কোন দিন (সিএভি) ঘোষণা করা হবে। একইসঙ্গে কায়সারের জামিন বাতিল করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়েছে।আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল-২ এর চেয়ারম্যান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে তিন সদস্যের বিচারিক প্যানেলে গতকাল মামলায় উভয়পক্ষের যুক্তিতর্ক পেশ শেষে এ আদেশ দেয়া হয়।-বাসস

   
বৃহস্পতিবার, ২১ অগাষ্ট ২০১৪

মায়ের কাছ থেকে ৫ লাখ টাকা আদায়ে অপহরণ নাটক এক কিশোরের


নিজস্ব প্রতিবেদক
মায়ের কাছ থেকে পাঁচলাখ টাকা আদায় করতে বন্ধুদের নিয়ে অপহরণ নাটক সাজিয়েছিল কিশোর শাহেদ হোসেন। কিন্তু তার  সেই আশা পূরণ হয়নি। মুক্তিপণের টাকা আদায়ের আগে পুলিশের কৌশলে ধরা পড়ে শাহেদ। অপহরণ নাটক সাজানোর কথা স্বীকার করে গতকাল বুধবার মেট্রোপালিটন ম্যাজিস্ট্রেট মুশফিকুর রহমানের আদালতে জবানবন্দী দিয়েছে কিশোর শাহেদ। এদিকে ছেলের অপহরণের খবর শুনে কাতার থেকে ছুটে আসেন  বাবা মো. হোসেন। পনেরো দিন আগে তিনি কাতার গিয়েছেন।

 
বৃহস্পতিবার, ২১ অগাষ্ট ২০১৪

আজ ভয়াবহ গ্রেনেড হামলার ১০ বছর


কুদ্দুস আফ্রাদ ঢাকা অফিস

বিভীষিকাময় একুশে আগস্ট আজ। বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের পথ সমাবেশে ভয়াবহ গ্রেনেড হামলার দশম বার্ষিকী। ২০০৪ সালের এদিন বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ভয়াবহ এ হামলার ঘটনা ঘটে। আওয়ামী লীগের সমাবেশে চালানো ওই গ্রেনেড হামলায় কেঁপে ওঠেছিল সেদিন সারাদেশ। ন্যাক্কারজনক ওই হামলায় হতাহতদের রক্তে ভিজে যায় বঙ্গবন্ধু এভিনিউ।

   

Page 1 of 4

<< Start < Prev 1 2 3 4 Next > End >>
© 2014 - The Purbokone Limited
সম্পাদক: স্হপতি তসলিমউদ্দিন চৌধুরী
দি পূর্বকোণ লিমিটেড এর পক্ষে পরিচালনা সম্পাদক জসিম উদ্দীন চৌধুরী কর্তৃক প্রকাশিত ও নিউজ মিডিয়া সার্ভিসেস,
৯৭১/এ, সিডিএ এভিনিউ, পূর্ব নাসিরাবাদ, চট্টগ্রাম হতে মুদ্রিত। ফোনঃ পিএবিএক্স ০৩১-৬৫০৯০৯, ০৩১-৬৫১৯৬৮, ০৩১-৬৫১৯০৬ ফ্যাক্সঃ ০৩১-৬৫৪০১১
ঢাকা কার্যালয়ঃ ১/এ, পুরানা পল্টন লেইন, ঢাকা, বাংলাদেশ। ফোনঃ ০২-৯৩৩২৬৫৭, ০২৮৩৫৯৩৮২
অনলাইন সংস্করনের দায়িত্বে নিয়োজিতঃ সাউথ বে আইটি সলিউশন লিমিটেড