চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বিজেপিতে কলকাতার একঝাঁক তারকার যোগদান

অনলাইন ডেস্ক

১৮ জুলাই, ২০১৯ | ৮:৪৯ অপরাহ্ণ

টালিগঞ্জের টেলিভিশন ও ফিল্ম জগতের একাধিক নামী অভিনেতা-অভিনেত্রী এবার যোগ দিলেন ভারতের কেন্দ্রের ক্ষমতাসীন দল বিজেপিতে। এর মধ্যে রয়েছেন ঋষি কৌশিক, পর্নো মিত্র, রূপাঞ্জনা মিত্র, কাঞ্চনা মৈত্র, মৌমিতা গুপ্তা, রূপা ভট্টাচার্য, অনিন্দ ব্যনার্জি, সৌরভ চক্রবর্তী, দেবরঞ্জন নাগ, বিশ্বজিত গাঙ্গুলী, অরিন্দম হালদার প্রমুখ।
বৃহস্পতিবার দিল্লিতে দলের সদর দপ্তরে বিজেপি সাংসদ ও পশ্চিমবঙ্গ রাজ্যের সভাপতি দিলীপ ঘোষ, দলের নেতা মুকুল রায়, রাহুল সিনহা, বিজেপি মুখপাত্র সম্বিত পাত্র, স্বপন দাশগুপ্তদের উপস্থিতিতে এই কলাকুশলীরা গেরুয়া শিবিরে নাম লেখান।
দিলীপ ঘোষ জানান, বাংলায় বিজেপিতে যোগদান করাটা খুবই চ্যালেঞ্জিং। দার্জিলিং পৌরসভার একাধিক কাউন্সিলর বিজেপিতে যোগ দেওয়ার পর তারা নিজেদের ঘরে ফিরতে পারছে না, তাদের বিরুদ্ধে নানা অভিযোগ দায়ের করা হয়েছে। বালুরঘাটের এক বিজেপি নেতার ঘর ভেঙে দেওয়া হয়েছে। এমন পরিস্থিতিতে বিজেপির হাত ধরার অর্থ হল বিপদের মধ্যে নিজেকে সঁপে দেওয়া। কিন্তু তার পরেও কলকাতার অনেক জনপ্রিয় অভিনেতা-অভিনেত্রী আজ আমাদের দলে যোগ দিয়েছেন।
দিলীপ বলেন, যে পরিস্থিতিতে তারা আজ বিজেপির ভাল-মন্দের শরিক হয়েছেন তাদের স্বাগত জানাই।
তার অভিযোগ মোদি সরকার কেন্দ্রে ক্ষমতায় আসার পর অনেকে আমাদের দলে নাম লেখান কিন্তু টালিগঞ্জ ফিল্ম ইন্ডাস্ট্রিতে তাদের কর্মসংস্থান বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে এদের অনেককেই ফিরে যেতে হয়েছিল, তাদের মনের মধ্যে বিজেপি থাকলেও বাধ্য হয়েই রাজ্যের শাসকদলের সাথে থাকতে হয়েছে। ওখানে ফিল্ম মাফিয়ারা আছেন, তারাই ওই সব শিল্পীদের জোর করে আটকে রেখেছে। ফলে সমৃদ্ধশালী এই ফিল্ম ইন্ডাস্ট্রি শেষ হয়ে যেতে বসেছে। এই কারণেই সেখানে আমরা একটা সংগঠন তৈরি করেছি। ইতিমধ্যেই কয়েক শতাধিক কলাকুশলী তাতে যোগদান করেছেন। বাংলা চলচ্চিত্র জগতে আধিপত্য বিস্তারের লক্ষ্যে সম্প্রতি ‘বঙ্গীয় চলচ্চিত্র পরিষদ’ নামে একটি সংগঠনও তৈরি করেছে বিজেপি।
লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে অভাবনীয় সাফল্যের পর থেকে এ রাজ্য থেকে বিজেপিতে যোগদানের হিড়িক পড়েছে। অন্য দল থেকে যেমন একাধিক রাজনীতিবিদ গেরুয়া শিবিরে নাম লিখিয়েছেন তেমনি টলিউড ইন্ডাস্ট্রির একঝাঁক শিল্পী নাম লিখিয়েছেন বিজেপিতে।

 

পূর্বকোণ/ এস

শেয়ার করুন