চট্টগ্রাম শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯

সর্বশেষ:

১১ জুলাই, ২০১৯ | ৫:০৪ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

শিক্ষক লাঞ্ছনার ঘটনায় ইউএসটিসির চার ছাত্র বহিষ্কার

ইউএসটিসি’র ইংরেজি বিভাগের অধ্যাপক মাসুদ মাহমুদের গায়ে কেরোসিন দেয়ার ঘটনায় অভিযুক্ত চার শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।এর মধ্যে বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের স্নাতকোত্তর শিক্ষার্থী মাহমুদুল হাসানকে স্থায়ীভাবে বহিষ্কার এবং ওই ঘটনায় তার সহযোগী শেখ রাসেল শাহেন শাহ, মো. আলী হোসেন ও ময়নুল আলমকে এক বছর মেয়াদে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ জুলাই) চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ইউনিভার্সিটি অব সাইন্স অ্যান্ড টেকনোলজির (ইউএসটিসি) প্রক্টর নুর-ই-আলম সিদ্দিকী।

সংবাদ সম্মেলনে নুর-ই-আলম সিদ্দিকী জানান, ‘‘কেরোসিন দেয়ার ঘটনার পর বিশ্ববিদ্যালয় থেকে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়। ওই কমিটি ঘটনার সঙ্গে সরাসরি জড়িত থাকার অভিযোগে চারজনকে অভিযুক্ত করে তদন্ত প্রতিবেদন জমা দেয়।’’



প্রক্টর কাজী নূর-ই আলম সিদ্দিকী বলেন, “শৃঙ্খলা কমিটি মাহমুদুলের ছাত্রত্ব বাতিল এবং চিরতরে বহিষ্কারের সিদ্ধান্ত গ্রহণ করে। তবে তাকে আত্মপক্ষ সমর্থনের জন্য সাতদিনের সময় দেওয়া হয়েছে।

“অপর তিনজনকে এক একাডেমিক শিক্ষাবর্ষ বহিষ্কার এবং বিধি মোতাবেক শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত হয়।”

নূর-ই আলম সিদ্দিকী বলেন, ভবিষ্যতে কেউ এ ধরনের ঘৃণ্য কাজ করলে তা কঠোর হাতে দমন করা হবে। ইউএসটিসি কর্তৃপক্ষের বাইরে পুলিশ প্রশাসন একটি পৃথক তদন্ত কমিটি করেছে, আমরা সে প্রতিবেদনটিও বিবেচনা করব।”

উল্লেখ্য, গত ২ জুলাই দুপুরে চট্টগ্রামের ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে (ইউএসটিসি) একদল শিক্ষার্থীর হাতে লাঞ্ছিত হন ইংরেজির অধ্যাপক মাসুদ মাহমুদ।

পূর্বকোণ/পলাশ

The Post Viewed By: 119 People

সম্পর্কিত পোস্ট