চট্টগ্রাম বুধবার, ১৭ জুলাই, ২০১৯

সর্বশেষ:

১১ জুলাই, ২০১৯ | ২:২০ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

কল্পলোকে নিজেরাই ভাঙলেন নকশা বহির্ভূত ভবনের অংশ

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) মামলা থেকে রক্ষা পেতে নকশা বহির্ভূত ভবনের অংশ ভেঙে ফেললেন দুই ভবন মালিক। নগরীর কল্পলোক আবাসিকে ই-১৬৫ (বি) নম্বর প্লেটে নকশা বহির্ভূত ভবন নির্মাণ করেন মো. হেলাল উদ্দিন ও তাহেরা খানম সিদ্দিকা নামে এক দম্পতি। এরপর ওই দম্পতির বিরুদ্ধে সিডিএ’র বিশেষ আদালতে মামলা দায়ের করে অথরাইজড বিভাগ।
বিশেষ আদালতের বিচারক মো. সাইফুল আলম চৌধুরী সিডিএ’র অথরাইজড বিভাগকে তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার জন্য নির্দেশ দেন। পরবর্তীতে ওই দম্পতি আদালতে হাজির হয়ে জামিন আবেদন ও অবৈধ অংশ নিজেরা ভেঙে ফেলার আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন। গতকাল বুধবার আসামিরা আদালতে উপস্থিত হয়ে নিজেদের দোষ স্বীকার করেন। এছাড়া, ভবনের অবৈধ অংশ ভেঙে ফেলা হয়েছে জানিয়ে অব্যাহতির আবেদন করলে আদালত তাদের আবেদন মঞ্জুর করে মামলা থেকে অব্যাহতি দেন। পাশাপাশি আদালত প্রত্যেককে এক লাখ টাকা করে মোট ২ লাখ টাকা জরিমানা করেন।।
আদালতের বেঞ্চ সহকারী মো. ফয়েজ আহাম্মদ জানান, কল্পলোক আবাসিকে নকশা না মেনে ভবন নির্মাণ করেন মো. হেলাল উদ্দিন ও তাহেরা খানম সিদ্দিকা নামে এক দম্পতি। পরে অথরাইজড বিভাগ তাদের নামে মামলা করলে তারা নিজেরা ভবনের অবৈধ অংশ ভেঙে ফেলে মামলা থেকে অব্যাহতি পেতে আদালতে আবেদন করেন। নকশা বহির্ভূত ভবন ভেঙে ফেলার প্রমাণ পেয়ে আদালত তাদের আবেদন মঞ্জুর করে মামলা থেকে অব্যাহতি দেন। পাশাপাশি আদালত প্রত্যেককে এক লাখ টাকা করে মোট ২ লাখ টাকা জরিমানা করেন।

The Post Viewed By: 49 People

সম্পর্কিত পোস্ট