চট্টগ্রাম বুধবার, ১৭ জুলাই, ২০১৯

সর্বশেষ:

১১ জুলাই, ২০১৯ | ১২:১৭ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

৩ ঘণ্টা বন্ধ থাকবে এনবিআরের অ্যাসাইকুডা সফটওয়্যার

শনিবার (১৩ জুলাই) তিন ঘণ্টা বন্ধ থাকবে জাতীয় রাজস্ব বোর্ডের অ্যাসাইকুডা ওয়ার্ল্ড সফটওয়্যার সিস্টেম। ওইদিন সকাল ছয়টা থেকে নয়টা পর্যন্ত এই সফটওয়্যারের আওতায় যাবতীয় কার্যক্রম বন্ধ থাকবে। এর ফলে বন্ধ থাকবে চট্টগাম কাস্টম হাউজের শুল্কায়নসহ যাবতীয় কার্যক্রম।

ইতোমধ্যে সফটওয়্যার বন্ধ থাকার এ বিষয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জাতীয় রাজস্ব বোর্ড। এনবিআরের সিস্টেম ম্যানেজার মো. শফিকুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয় এ্যসাইকুডা ওয়ার্ল্ড সিস্টেমের নতুন কিছু মডিউল লাইভ সার্ভারে আপলোড করার জন্য শনিবার (১৩ জুলাই) সকাল ছয়টা থেকে নয়টা পর্যন্ত তিন ঘণ্টা সফটওয়্যারের যাবতীয় কার্যক্রম বন্ধ থাকবে।

চট্টগ্রাম কাস্টম হাউজ থেকে সফটওয়্যার বন্ধ থাকার বিষয়টি সিএন্ডএফ এজেন্ট এসোনিয়েশন, শিপিং এজেন্ট এসোসিয়েশন, ফ্রেইট ফরোয়ার্ডিং এসোসিয়েশন, বন্দরসহ সংশ্লিষ্ট সকলকে অবহিত করা হয়েছে।

প্রসঙ্গত: জাতীয় রাজস্ব বোর্ডের এই সফটওয়্যারের মাধ্যমে শুল্ক সংশ্লিষ্ট সকল কর্যক্রম পরিচালিত হয়। সিঙ্গাপুর থেকে পরিচালনা করা হয় এই সফটওয়্যার। এই সফটওয়্যারের মাধ্যমে চট্টগ্রাম কাস্টম হাউজের শুল্কায়নসহ যাবতীয় কার্যক্রম পরিচালিত হয়। সফটওয়্যার বন্ধ থাকার কারণে শনিবার তিন ঘণ্টা বন্ধ থাকবে চট্টগ্রাম কাস্টম হাউজের শুল্কায়ন, পণ্য খালাসসহ সকল কার্যক্রম।

দৈনিক পূর্বকোণ/ আল-আমিন

The Post Viewed By: 51 People

সম্পর্কিত পোস্ট