চট্টগ্রাম বুধবার, ১৭ জুলাই, ২০১৯

সর্বশেষ:

১০ জুলাই, ২০১৯ | ২:০৪ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

অতঙ্কিত না হওয়ার পরামর্শ ‘ছেলেধরা’ গুজব

‘পদ্মা সেতু তৈরিতে এক লাখ শিশুর মাথা লাগবে। কাজেই আপনার শিশুকে ঘর থেকে বের হতে দিবেন না। স্কুল কিংবা খেলার মাঠ অথবা বাইরেও বের হতে দিবেন না। আপনি যদি মুসলিম হন, বিষয়টি আরও ১০ জনের কাছে পাঠিয়ে দিন’।
বিচিত্র কিছু ক্ষুদে বার্তায় এমন গুজব সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়ায় সারাদেশসহ চট্টগ্রামে গত কয়েকদিন ধরে আতঙ্ক বিরাজ করছে সাধারণ মানুষ ও অভিভাবকদের মধ্যে। তবে এমন গুজবে কান না দিতে আহ্বান জানিয়েছেন বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ। এদিকে, এমন গুজবের কারণে জেলায় ও নগরের বিভিন্ন বিদ্যালয়ে

শিক্ষার্থীদের অনুপস্থিতি দেখা দিয়েছে। উৎকন্ঠায় আছেন শিক্ষার্থীদের অভিভাকরাও। এমন গুজবের কারণে শিশুদের স্বাভাবিক চলাফেরাও বন্ধ হয়ে গেছে।
‘ছেলে ধরা ও গলা কাটা’ নিয়ে সর্বত্রই আলোচনা চললেও কোথায় ঘটনা ঘটেছে বা নিজ চোখে দেখেছে কিনা তা কেউ জানে না। আলোচনায় সবাই জানাচ্ছেন, তিনি শুনেছেন অমুক জায়গায় এমনটি ঘটেছে। কিন্তু তিনি নিজ চোখে দেখেননি। তবে এখন পর্যন্ত কোথাও এমন ঘটনা ঘটেছে কিনা তার সুনির্দিষ্ট কোন তথ্য নেই।
এমন গুজবের পর বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের পদ্মা সেতু প্রকল্প থেকে বিজ্ঞপ্তিতে এ বিষয়ে কাউকে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানানো হয়েছে। প্রকল্প পরিচালক মো. শফিকুল ইসলাম স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, একটি কুচক্রী মহল বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে যে অপপ্রচার চালাচ্ছে তা কর্তৃপক্ষের নজরে এসেছে। আমরা স্পষ্টভাবে বলতে চাই, এটি একটি গুজব। এর কোন সত্যতা নেই। এমন অপপ্রচার আইনত দ-নীয় অপরাধ। এ ধরণের গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য দেশবাসীকে অনুরোধ করা যাচ্ছে।

The Post Viewed By: 83 People

সম্পর্কিত পোস্ট