চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

দুর্গম পাহাড়ে প্রধানমন্ত্রীর উপহার

কাপ্তাইয়ে দুর্যোগ সহনীয় বাড়ির নির্মাণকাজ শেষ পর্যায়ে

নিজস্ব সংবাদদাতা, কাপ্তাই

১১ জানুয়ারি, ২০২০ | ৩:০৮ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রীর উদ্যোগে আশার আলো ফুটেছে রাঙামাটির কাপ্তাইয়ের পাঁচ ইউনিয়নে। প্রতিবন্ধী, তালাকপ্রাপ্ত নারী ও দুস্থ-অসহায় পরিবারের অবর্ণনীয় দুর্ভোগ লাঘবে সরকারের পক্ষ থেকে অবহেলিত ও অর্থ উপার্জনে অক্ষম প্রায় ২৪ পরিবারকে বিনা খরচে দুর্যোগ সহনীয় বাড়ি নির্মাণের খবর সৃষ্টি করেছে উচ্ছ্বাসের। প্রধানমন্ত্রীর এমন উদ্যোগকে তাই পাহাড়ের স্বস্তির বার্তা বলে মন্তব্য করছেন অনেকে।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল বলেন, প্রধানমন্ত্রীর উপহার হিসেবে কাপ্তাইয়ের পাঁচ ইউনিয়নের প্রায় ২৪ পরিবারকে ২ লক্ষ ৯৯ হাজার ৮৪০ টাকা ব্যয়ে নির্মাণ করে দেওয়া হচ্ছে দুর্যোগ সহনীয় বাসগৃহ। যার নির্মাণ কাজ প্রায় ৬০ শতাংশই সম্পন্ন হয়েছে। এর মধ্যে কাপ্তাই ইউনিয়নের দুর্গম হরিণছড়া এলাকায় ৪টি, ওয়াগ্গা ইউনিয়নে ৫টি, চিৎমরম ইউনিয়নে ৪টি, রাইখালী ইউনিয়নের ৬টি ও চন্দ্রঘোনা ইউনিয়নে ৫টি সহ সর্বমোট ২৪টি বাসগৃহ নির্মাণের উদ্যোগ গ্রহণ করেন প্রধানমন্ত্রী। ফলে এর

সুফল ভোগ করবে প্রতিবন্ধী, তালাকপ্রাপ্ত, মুক্তিযোদ্ধা ও দুস্থ-অসহায়রা।

প্রধানমন্ত্রীর এমন উদ্যোগে এলাকায় সুবাতাস বইছে মন্তব্য করে কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ জানান, অত্র ইউনিয়নের অসহায়, দুস্থ ও স্বামী পরিত্যক্তাদের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঘর পাওয়ায় বসন্ত কার্বারি, রাসেক কুমার তঞ্চঙ্গ্যা ও গান্ধি তঞ্চঙ্গ্যা অত্যন্ত আনন্দিত। তারা বিনা খরচে দুর্যোগ সহনীয় এমন ঘর পাবে কখনো স্বপ্নেও কল্পনা করেনি।

কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফ আহমেদ রাসেল আরও বলেন, গত ১০ ডিসেম্বর থেকে কাপ্তাই উপজেলার পাঁচ ইউনিয়নে দুর্যোগ সহনীয় মোট ২৪টি বসতঘর নির্মাণের কাজ শুরু হয়। যা চলতি বছরের জানুয়ারিতে শেষ হওয়ার কথা রয়েছে। উপজেলায় এসব পরিবারে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ঘর নির্মাণ করে দেওয়ায় খুশি জনপ্রতিনিধিরাও।
চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবি বলেন, ক্ষমতাসীন আ. লীগের উপর সাধারণ জনগণ অনেক বিশ্বাস ও আস্থা রাখেন। তাদের বিশ্বাস ও আস্থা রক্ষার বহিঃপ্রকাশ এমন উদ্যোগে প্রতীয়মান হয়েছে। ইতোমধ্যেই যারা ঘর পেয়েছে তারা অনেক খুশি। পাশাপাশি সরকারের প্রতি কৃতজ্ঞতাও প্রকাশ করছেন সকলে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট