চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মুশফিক তা-বে খুলনার দাপুটে জয় হোম ভেন্যুতে স্বস্তির জয় চট্টগ্রামের

নিজস্ব ক্রীড়া প্রতিবেদক

১৮ ডিসেম্বর, ২০১৯ | ৪:২১ পূর্বাহ্ণ

বঙ্গবন্ধু বিপিএলের চট্টগ্রাম পর্বের শুরু দিনে নিজ নিজ ম্যাচে জিতেছে খুলনা টাইগার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। দিনের প্রথম ম্যাচে রাজশাহী রয়্যালসকে ৫ উইকেটে হারিয়েছে খুলনা টাইগার্স। রাজশাহী রয়্যালসের দেয়া ১৯০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২ বল হাতে রাখতেই জয় ছিনিয়ে নেয় খুলনা। অন্যদিকে হোম ভেন্যুতে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ৪ উইকেটে সিলেট থান্ডার্সকে হারিয়েছে। প্রথমে ব্যাট করে সিলেট থান্ডার্স ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৯ রান সংগ্রহ করে।

জবাবে চিটাগাং চ্যালেঞ্জার্স ১২ বল বাকি থাকতে ৬ উইকেট হারিয়ে জয়ের লক্ষে (১৩০) পৌঁছে। দিনের প্রথম ম্যাচটি ছিল দু’জনের দখলে। রাজশাহীর শোয়েব মালিক ৫০ বলে ৮৭ রান করলেও তার দল হেরে যায় ৫১ বলে ৯৬ রান করা খুলনার অধিনায়ক মুশফিকুর রহিমের কাছে। এটা ছিল টি- টোয়েন্টিতে মুশির ক্যারিয়ার সেরা ইনিংস। টি-২০- তে তার আগের সর্বোচ্চ রান ছিল ৮১।

২য় ম্যাচে চট্টগ্রামের মেহেদি রানা (৪/২৩)-র নিখুত বোলিং-এর সাথে রুবেল ২৮ রানে ২ উইকেট নিলে মাত্র ১২৯ রানে গুটিয়ে যায় সিলেটের ইনিংস। দলের হয়ে ফ্লেচার ৩৮, মিঠুন ১৫, মোসাদ্দেক ৩০ ও নাঈম ১১ রান করেন। জবাবী ইনিংসে চট্টগ্রামের শুরুটা মোটেও ভাল হয়নি। ৫৪ রানের মধ্যেই অধিনায়ক মাহামুদ্দুল্লাহ (২)-সহ প্রথম সারির ৪জন সাজঘর মুখী হয়েছেন। ৮৪ রানে সর্বোচ্চ সংগ্রাহক সিমন্স (৪৪) এবং ৮৬ রানে মুক্তার আলী (০) আউট হলে বিপদের মুখোমুখি হয় চট্টগ্রাম। কিন্তু তখনই উইকেট রক্ষক নুরুল হাসান ত্রাণকর্তার ভূমিকায় অবতীর্ণ হয়ে দলকে রক্ষার কাজে হাত দেন। এ কাজে তাকে যথার্থই সহায়তা করেন উইলিয়ামস। এ দুজন ৮৬ রান থেকে চাপের মুখে ইনিংসে আরো ৪৫ রান যোগ করলে ২ ওভার আগেই চট্টগ্রামের জয় নিশ্চিত হয়ে যায়। এতে নুরুল করিম ৩৭ এবং উইলিয়ামস ১৮ রানে অপরাজিত ছিলেন। সিলেটের সফল বোলার ক্রিসমার সান্তোকি ১৩ রানে ৩ উইকেট দখল করে। খেলা শেষে ম্যাচ সেরা চট্টগ্রামের মেহেদি রানা’র হাতে পুরস্কার তুলে দেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন এবং চট্টগ্রামের বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট