চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

লামায় ওয়ারেন্টভুক্ত আসামি ও বহিষ্কৃত ইউপি মেম্বার গ্রেপ্তার

২৫ নভেম্বর, ২০১৯ | ২:২২ পূর্বাহ্ণ

চাঁদাবাজি ডাকাতিসহ অসংখ্য মামলার আসামি, বহিষ্কৃত ইউপি সদস্য ও কথিত কুতুব বাহিনীর প্রধান কুতুব উদ্দিনকে গ্রেপ্তার করেছে লামা থানা পুলিশ।

শনিবার রাতে অভিযান চালিয়ে লামা ফাঁসিয়াখালী ইউনিয়নের কুরুপপাতা ঝিরি হতে তাকে গ্রেফতার করা হয়। থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) আমিনুল হক সঙ্গীয় উপ-পরিদর্শক জয়নাল আবেদীন ও আয়াত উল্লাহ ও পুলিশ সদস্যদের নিয়ে এই অভিযান পরিচালনা করেন। পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, পূর্বের একটি ডাকাতি মামলায় (জি/আর- ১৩১/০৯) তার ৩ বছরের সাজা হয়। ভূমিদস্যুতা, ডাকাতি, অন্যের বাগান দখলসহ অসংখ্য মামলা রয়েছে তার বিরুদ্ধে। সে বান্দরবান জেলার লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের কুরুপপাতা ঝিরির উলা মিয়া ও নুরজাহানের ছেলে। এছাড়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের বহিষ্কৃত ইউপি মেম্বার। সে পার্শ্ববর্তী কক্সবাজার জেলার মহেশখালী, কুতুবদিয়া এলাকা হতে ভাড়াটিয়া লোকজন এনে এলাকায় আধিপত্য বিস্তার ও সন্ত্রাসী কার্যক্রম চালাতো বলে জানা স্থানীয়রা। অতি অল্প সময়ে সে জিরো থেকে হিরো হয়েছে।

থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) আমিনুল হক বলেন, তার বিরুদ্ধে লামা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৫টি নিয়মিত মামলা রয়েছে। প্রত্যেকটি মামলায় তার নামে ওয়ারেন্ট আছে। মামলা গুলো হল, জি/আর- ৮১/১০, সি/আর ২২০/১৮, সি/আর- ২৩৭/১৯, জি/আর- ১১৩/১৯ ও জি/আর- ৮৮/১৯। এছাড়া জি/আর- ১৩১/০৯ একটি মামলায় কুতুব উদ্দিনকে আদালত ৩ বছরের সাজা প্রদান করে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট