চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

কঙ্গোতে প্রায় ১৭ জন যাত্রীসহ বিমান বিধ্বস্ত  

অনলাইন ডেস্ক

২৪ নভেম্বর, ২০১৯ | ৫:১৩ অপরাহ্ণ

প্রায় ১৭ জন যাত্রীসহ আফ্রিকার মধ্যাঞ্চলীয় দেশ ডেমোক্রেটিক রিপাবলিক অব কঙ্গোর পূর্বাঞ্চলীয় গোমা শহরে একটি বিমান বিধ্বস্ত হয়েছে। এতে বিমানের সকল যাত্রী নিহত হয়েছেন বলে জানা গেছে। কী কারণে বিমানটি বিধ্বস্ত হয়েছে তা জানা যায়নি। কঙ্গোর নর্থ কিভুর গভর্নর কার্লি এনজানজু কাসিভিতার কার্যালয় থেকে এ সংক্রান্ত একটি বিবৃতি প্রকাশ করা হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, বিধ্বস্ত বিমানটি স্থানীয় বিমানসংস্থা বিজি বি’র। বেনির উদ্দেশে ছেড়ে যাওয়ার জন্য টেকঅফের সময়ই বিমানটি বিধ্বস্ত হয়। এ ঘটনায় দুজন ক্রুসহ মোট ১৮ জন নিহত হয়েছেন বলে জানা গেছে। পাইলট ও বেঁচে যাওয়া একজন যাত্রীর অবস্থা সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি।

বিজিবি বিমানসংস্থার পক্ষ থেকে এ ব্যাপারে এখন পর্যন্ত কোন মন্তব্য আসেনি। গভর্নর জানিয়েছেন, ‘নর্থ কিভুর গোমা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের পর বিমানটি নিখোঁজ হয়ে যায়। তারপর শহরের পাশের এমপেনাডো নামক এলকার একটি বাড়ির উপর সেটি বিধ্বস্ত হয়েছে বলে আমরা জানতে পারি।’

সামাজিক যোগাযোগের মাধ্যমে টুইটারে প্রকাশিত ওই দুর্ঘটনার একটি ভিডিওতে দেখা যাচ্ছে, বাড়িটি একটি ধ্বংসস্তুপে পরিণত হয়েছে। দুর্ঘটনাস্থলের চারপাশে অনেক মানুষ ভিড় জমিয়েছেন। উদ্ধারকারীরা হতাহতদের উদ্ধারে তৎপরতা চালাচ্ছেন। 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন