চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

বিএনপির মুখ ছাড়া সবকিছুই সরকারের নিয়ন্ত্রণে : কাদের

২৩ নভেম্বর, ২০১৯ | ৬:১৩ পূর্বাহ্ণ

দেশের সার্বিক পরিস্থিতি সরকারের নিয়ন্ত্রণে আছে দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, শুধু বিএনপির মিথ্যাচার ও অপপ্রচারে তাদের কোনো হাত নেই।

যুবলীগের জাতীয় কংগ্রেসের প্রস্তুতি পরিদর্শন করতে গিয়ে শুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। ভারত রপ্তানি বন্ধ করার পর দেড় মাস ধরে পেঁয়াজের বাজারের অস্থিরতার পর লবণ নিয়ে গুজব ও চালের দাম বৃদ্ধির প্রেক্ষাপটে ১৯৭৪ সালের মতো অস্থিরতার আলামত দেখতে পাচ্ছেন বলে আগের দিন মন্তব্য করেন মওদুদ আহমদ। এক দোয়া মাহফিলে এই বিএনপি নেতা বলে বলেন, পেঁয়াজের সমস্যা নিয়ে আজকে বাংলাদেশের মানুষ ক্ষুব্ধ। একটা সরকার যে একটি সামান্য পণ্যের ব্যবস্থা নিশ্চিত করতে পারে না সেই সরকারের মনে হয় আর ক্ষমতায় থাকার নৈতিক অধিকার থাকে না। পেঁয়াজের পরে আসলো লবণ, এখন চালের দাম একদিনে পাঁচ টাকা বেড়েছে। চুয়াত্তর সাল এখনও আমার চোখের সামনে ভাসছে। চুয়াত্তর সালের যে ঘটনা বাংলাদেশে, যে অর্থনৈতিক, সামাজিক অবস্থা বিরাজ করছিল, যে অস্থিরতা বিরাজ করছিল, আজকে সেই একই পদধ্বনি আমি শুনতে পাচ্ছি।-ফোকাস বাংলাএ মন্তব্যের প্রতি দৃষ্টি আকর্ষণ করলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমাদের সবকিছুর ওপর এখন নিয়ন্ত্রণ আছে, দেশের সার্বিক পরিস্থিতির ওপর আমাদের নিয়ন্ত্রণ আছে।

কিন্তু আমাদের নিয়ন্ত্রণ নেই এক জায়গায়, সেটা হচ্ছে বিএনপির মুখের ওপর। তাদের যে মুখের ভাষা, মিথ্যাচার-অপ্রপচার এর ওপর আমাদের কোনো নিয়ন্ত্রণ নেই। দেশের বিভিন্ন জায়গায় গণপরিবহন ধর্মঘট ও দেশজুড়ে পণ্য পরিবহন ধর্মঘটের প্রত্যাহার করা হলেও অনেক জায়গায় এখানও যান চলাচল স্বাভাবিক হয়নি।এবিষয়ে জানতে চাইলে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, সড়ক পরিবহন নিয়ে যে সমস্যা ছিল, মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দফায় দফায় আলোচনার পর গভীর রাতে (বুধবার রাতে) এটা সমঝোতা হয়েছে, সমাধান হয়েছে।

গতকাল থেকে ঢাকাসহ আশপাশের এলাকায় সব ধরনের যান চলছে। কোথাও কোথাও বিঘœ ঘটেছে- এটা আজ থেকে স্বাভাবিক হয়ে যাবে। শনিবার কেন্দ্রীয় কংগ্রেসের দিন ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ যুবলীগের নেতৃত্ব ঘোষণা করা হবে কি না জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, সম্মেলন ছাড়া নতুন নেতৃত্ব ঘোষণার সুযোগ নেই।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট