চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

আজকের সংবাদ প্রতিদিন (২৯ অক্টোবর ২০১৯)

পূর্বকোণ ডেস্ক

২৯ অক্টোবর, ২০১৯ | ৯:৩৯ অপরাহ্ণ

  • সব ধরনের ক্রিকেট থেকে সাকিব দুই বছর নিষিদ্ধ

জুয়াড়ির কাছ থেকে প্রস্তাব পাওয়ার পর তা না জানানোর অপরাধে বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসানকে সব ধরনের ক্রিকেট থেকে দুই বছরের জন্য নিষিদ্ধ ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এর মাঝে থাকছে এক বছর স্থগিত নিষেধাজ্ঞা। আইসিসি’র দুর্নীতিবিরোধী আইনের তিনটি ধারা ভঙ্গ করার কথা স্বীকার করায় মঙ্গলবার তাকে এই শাস্তি দিয়ে বিজ্ঞপ্তি দিয়েছে আইসিসি। আগামী বছরের ২৯ অক্টোবরের পর থেকে তিনি সব ধরনের ক্রিকেট খেলতে পারবেন।

  • ১ লাখ রোহিঙ্গার জন্য প্রস্তুত ভাসানচর

মিয়ানমার থেকে জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গাদের পুনর্বাসনের জন্য ভাসানচরের প্রায় সব প্রকল্প শেষ পর্যায়ে। সেখানে ১ লাখ রোহিঙ্গা থাকার ব্যবস্থা করা হয়েছে। নোয়াখালীর হাতিয়া উপজেলার চরঈশ্বর ইউনিয়নের এটি স্থাপন করা হয়েছে। মঙ্গলবার সংসদ ভবনে অনুষ্ঠিত প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৫ম বৈঠকে এ তথ্য জানানো হয়। আশ্রয়ণ প্রকল্প-৩ এর পরিচালক এ এ মামুন চৌধুরী কমডোর বিএন স্বাক্ষরিত এক কার্যপত্রে এ তথ্য তুলে ধরা হয়। বৈঠকে ভাসানচর আবাসন প্রকল্প নিয়ে আলোচনাসহ এর উপর একটি মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়।

  • হাসিনা মহিউদ্দিনকে মঞ্চ থেকে নামানো: মেয়র নাছিরের ভিডিও বার্তা

আওয়ামী লীগের বিভাগীয় প্রতিনিধি সভার মঞ্চ থেকে চট্টগ্রামের প্রয়াত মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী ও নগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিনকে নামিয়ে দেওয়া প্রসঙ্গে চট্টগ্রামের সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন সোমবার দিবাগত রাত একটায় একটি ভিডিও বার্তা দিয়েছেন। এতে তিনি তাঁর অবস্থান পরিষ্কার করে একটি অনলাইন পোর্টালের দিকে অভিযোগের আঙুল তুলেছেন। রবিবার চট্টগ্রাম নগরের পাঁচলাইশ থানাধীন একটি কমিউনিটি সেন্টারে এই সভা অনুষ্ঠিত হয়।

  • মাদকের আড্ডা থেকে ছেলেসহ সাবেক আ.লীগ নেত্রী আটক

কক্সবাজারের উখিয়ায় মাদকের আড্ডা থেকে ছেলেসহ খুরশিদা করিম (৪৮) নামে সাবেক আওয়ামী লীগের এক নেত্রীকে আটক করেছে পুলিশ। তার  ছেলে গিয়াস উদ্দিন সুজন (২৮) উখিয়া শ্রমিক লীগের সাধারণ সম্পাদক। গতকাল সোমবার রাত ৯টার দিকে হলদিয়াপালং মনির মার্কেট এলাকায় খুরশিদা করিমের নিজ বাড়িতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় আরও দুজনকে আটক করেছে পুলিশ।

  •  চট্টগ্রামে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ছোটকুমিরা এলাকায় মঙ্গলবার ভোরে র‌্যাব সদস্যদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আন্তঃজেলা তিন ডাকাত নিহত হয়েছে। র‌্যাব-৭ সহকারী পরিচালক (মিডিয়া) ক্ষুদে বার্তার মাধ্যমে জানান, ঘটনাস্থল থেকে তিনজনের গুলিবিদ্ধ মরদেহ, একটি বিদেশি পিস্তলসহ দু’টি অস্ত্র, ১২ রাউন্ড গুলি ও দুইটি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।

  • ইমরানকে ক্ষমতাচ্যুত করতে উত্তাল পাকিস্তানের রাজপথ

ইমরান খানকে ক্ষমতাচ্যুত করতে পাকিস্তানে ‘আজাদী মার্চ’নামে জোরদার আন্দোলন শুরু হয়েছে। ‘স্বাধীনতা’র দাবিতে পাকিস্তানের রাজপথে নেমে পড়েছে কট্টরপন্থী সুন্নি নেতা ফজলুর রহমানের অনুগামী এবং জমিয়তে উলেমা-ই-ইসলাম-ফজল সংগঠনের লক্ষ লক্ষ নেতা-কর্মী-সমর্থক।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট