চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

বিশ্ব জলাতঙ্ক দিবস সিভাসুতে মাসব্যাপী টিকাদান কর্মসূচি সম্পন্ন

২৯ অক্টোবর, ২০১৯ | ৩:০৯ পূর্বাহ্ণ

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ^বিদ্যালয়ে (সিভাসু) ১৩ম বিশ^ জলাতঙ্ক দিবস-২০১৯ উপলক্ষে আয়োজিত মাসব্যাপী টিকাদান কর্মসূচি-‘প্রি-এক্সপোজার র‌্যাবিস ভ্যাকসিনেশন প্রোগ্রাম’ শেষ হয়েছে।

সিভাসুর ভেটেরিনারি ক্লিনিক্স এবং মেডিসিন ও সার্জারি বিভাগের উদ্যোগে এবং স্বাস্থ্য অধিদপ্তরের কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল (সিডিসি) বিভাগ-এর সহযোগিতায় মাসব্যাপী এ টিকাদান কর্মসূচি পালিত হয়।

গত ২৭ অক্টোবর বিশ^বিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত টিকাদান কর্মসূচির সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিভাসু’র ফুড সায়েন্স এন্ড টেকনোলজি অনুষদের ডিন ও ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. জান্নাতারা খাতুন। বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির। সভাপতিত্ব করেন সিভাসু’র ভেটেরিনারি ক্লিনিক্স-এর পরিচালক প্রফেসর ড. ভজন চন্দ্র দাস। গত ২৮ সেপ্টেম্বর শুরু হওয়া এ টিকাদান কর্মসূচি উপলক্ষে স্বাস্থ্য অধিদপ্তরের কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল (সিডিসি) বিভাগ হতে প্রায় ১০৫ ভায়াল র‌্যাবিস ভ্যাকসিন সরবরাহ করা হয়। র‌্যাবিস ভ্যাকসিন তিন ধাপে শিক্ষক, ছাত্রছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীদের প্রদান করা হয়। টিকাদান কর্মসূচির শেষ দিনে ১০০ জন কে জলাতঙ্কের টিকা দেওয়া হয়। এছাড়া উক্ত কর্মসূচির আওতায় ২৮ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত কুকুরকেও জলাতঙ্কের টিকা প্রদান করা হয়। -বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট