চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

তিন পার্বত্য জেলার সন্ত্রাসীদের কঠোর হস্তে দমনের আকুতি

নিজস্ব প্রতিবেদক

২৮ অক্টোবর, ২০১৯ | ৩:১৫ পূর্বাহ্ণ

তিন পাবর্ত্য জেলার তৃণমূলের নেতারা অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসীদের কঠোর হস্তে দমনের করুণ আকুতি জানিয়েছেন। আওয়ামী লীগ ক্ষমতায়, অথচ তাদের নেতাকর্মীরা নিজে ঘরে থাকতে পারে না। এর থেকে পরিত্রাণ চান তারা। গতকাল চট্টগ্রাম উত্তর, দক্ষিণ, মহানগর আওয়ামী লীগ এবং তিন পার্বত্য জেলার প্রতিনিধি সভায় বক্তারা এসব কথা বলেন। বান্দরবান জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লক্ষ্মী পদ দাশ বলেন, বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে বান্দরবান থেকে সন্ত্রাসীদের উৎখাত করতে চাই। রাঙামাটি জেলা যুগ্ম সম্পাদক জসিম উদ্দিন বাবুল বলেন, সন্ত্রাসমুক্ত রাঙামাটি করার জন্য অবৈধ অস্ত্র উদ্ধারের দাবি জানিয়ে বলেন, মায়ের কান্না তিন পার্বত্য জেলা আর শুনতে চায় না। কেন্দ্রীয় নেতাদের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাহাড়কে অবৈধ অস্ত্রমুক্ত করার আবেদন জানান। কাউখালী
। ৯ম পৃষ্ঠার ৩য় ক.

উপজেলার সভাপতি অংশু প্রু চৌধুরী বলেন, ৭৫ এর পর থেকেই পার্বত্য জেলায় ষড়যন্ত্র শুরু হয়। চলে হানাহানি, সাম্প্রদায়িকতা।প্রতিনিয়ত গুম ও হত্যা হচ্ছে। এর থেকে পরিত্রাণ চাই। সারাদেশে যেভাবে শান্তি প্রতিষ্ঠিত হয়েছে তা পাবর্ত্য চট্টগ্রামে নাই কেন কেন্দ্রীয় নেতাদের কাছে জানতে চান তিনি। রাঙামাটির অনেক নেতাকর্মীরা নিজ বাড়িতে থাকতে পারছে না। কেন্দ্রীয় হস্তক্ষেপ ছাড়া এই সমস্যা সমাধান হবে না। আওয়ামী লীগ ক্ষমতায় থাকা অবস্থায় যদি এই অবস্থা হয়, তাহলে রাঙামাটি কখন ভাল থাকবে। লামা উপজেলা আওয়ামী লীগের সভাপতি বলেন, পাবর্ত্য এলাকার পরিস্থিতি ভিন্ন রকম।

স্বরাষ্টমন্ত্রীর কর্মসূচি থেকে ফিরে যাওয়ার সময় সন্ত্রাসীদের গুলিতে একজন নিহত হয়েছেন। এভাবে চলতে থাকলে ভবিষ্যতে সাধারণ মানুষ আওয়ামী লীগ করতে আগ্রহ হারিয়ে ফেলবে।

খাগড়াছড়ি আওয়ামী লীগের পক্ষে আবুল কাশেম বলেন, অবৈধ অস্ত্র উদ্ধার করে তাদের নিয়ন্ত্রণ করতে পারলে উন্নয়ন তরান্বিত হবে। অবৈধ অস্ত্র উদ্ধার করে শান্তি স্থায়ীভাবে প্রতিষ্ঠিত করার দাবি জানান।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট