চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

নুরুল আলমের মুক্তির দাবিতে সংবাদ সম্মেলন

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী

২৮ অক্টোবর, ২০১৯ | ২:২১ পূর্বাহ্ণ

হাটহাজারীর মাদার্শা গ্রামে একটি মাদ্রাসায় শিক্ষকতাকালীন ২০০৬ সালে একটি হত্যা মামলায় সাজাপ্রাপ্ত আসামি হিসেবে বর্তমানে জেল হাজতে রয়েছেন বাঁশখালীর মাওলানা নুরুল আলম। গত ২৫ অক্টোবর তার মুক্তির দাবিতে সংবাদ সম্মেলন করেছে কানুনগোখীল আল্লামা আবুল কালাম (রহ.) ইয়াং সোসাইটির সদস্যবৃন্দ।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা মাওলানা মাহমুদুল ইসলাম, উপদেষ্টা মাওলানা শামসুল আলম, ইসলামী আন্দোলনের চট্টগ্রাম দক্ষিণ জেলা সভাপতি শফকত হোসাইন চাটগামী, ইউছুফ, জসিম উদ্দীন, ইয়াকুব কাছিমী, ক্বারী শোয়াইব, আবদুর রহিম, মো. আহমদ হোসেন, আবদুস শুক্কুর, শামসুল আলম, মাওলানা মুহিবুল্লাহ, মো. এনামুল হক, নুরুল আমিন ড্রাইভার, মাওলানা আনছার উল্লাহ, মো. ইউনুছ, নুর হোসাইন, মো. দানু মিয়া, আনাছ, ইসহাক প্রমুখ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মাওলানা মাহমুদুল ইসলাম বলেন, মাওলানা নুরুল আলম বাঁশখালীর কানুনগোখীল গ্রামের একজন সহজ, সরল ও নিরীহ আলেম। তিনি হাটহাজারীতে দীর্ঘ ১০ বছরেরও বেশি সময় ধরে মসজিদের ইমাম এবং পার্শ্ববর্তী মাদ্রাসার শিক্ষক হিসেবে সুনামের সাথে দায়িত্বপালন করাকালীন সময়ে ২০০৬ সালে সেখানে সংঘটিত একটি হত্যা মামলায় তাকে আসামি করা হয়। ওই মামলায় তিনি ২ বছর পূর্বে গ্রেপ্তার হয়ে দীর্ঘসময় জেল-হাজত বাস করেন। জামিনে এসে পুনরায় নিজ পেশা শিক্ষকতায় যোগদান করে দায়িত্বপালন করছিলেন। কিন্তু মামলা সম্পর্কে পূর্ব অভিজ্ঞতা না থাকা ও মামলা পরিচালনায় ব্যর্থ হওয়ায় ওই মামলাটিতে মাওলানা নুরুল আলমের যাবজ্জীবন সাজা হয়ে যায়। ফলে গত ১৫ আগস্ট থেকে তিনি জেল-হাজতে রয়েছেন। তিনি আরও বলেন, তিনি ষড়যন্ত্রের শিকার মাত্র। আমরা অবিলম্বে তার মুক্তির ও মামলা প্রত্যাহারের দাবি করছি।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট