চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

খ্যাতিমান অভিনেতা বাবর আর নেই

২৭ আগস্ট, ২০১৯ | ৩:০৬ পূর্বাহ্ণ

সত্তর ও আশির দশকে বাংলাদেশের চলচ্চিত্রে খল চরিত্রের আলোচিত অভিনেতা প্রযোজক ও পরিচালক খলিলুর রহমান বাবর আর নেই। গতকাল সোমবার সকালে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এ অভিনয়শিল্পীর মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৬৭ বছর।-বিডিনিউজ

বাবরের স্ত্রী সুলতানা রহমান ওরফে লতিফা বাবর বলেন, বাবর দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, রক্তচাপ ও ফুসফুসের জটিলতায় ভুগছিলেন। এর মধ্যে গ্যাংগ্রিন ছড়িয়ে পড়ায় গত জুনে তার পা কেটে ফেলা হয়। শরীরের এক অংশ অবশ হয়ে যাওয়ায় বৃহস্পতিবার তাকে স্কয়ার হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে সোমবার সকাল ৭টায় তাকে আইসিইউতে নেওয়া হয়। এরমধ্যে হৃদরোগে আক্রান্ত হয়ে সকাল ৯টায় মারা যান।

খলনায়কের চরিত্রে নাম করলেও অভিনেতা বাবরের চলচ্চিত্রে অভিষেক হয়েছিল নায়কের চরিত্রে, আমজাদ হোসেনের ‘বাংলার মুখ’ সিনেমায়। পরে জহিরুল হকের ‘রংবাজ’ চলচ্চিত্রের মধ্য দিয়ে খলনায়ক হিসেবে অভিষেক হয় তার। তিন শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন বাবর। অভিনয়ের পাশাপাশি ‘দয়াবান’, ‘দাগী’সহ বেশ কয়েকটি চলচ্চিত্র তিনি পরিচালনা ও প্রযোজনাও করেছেন। বাবরের এক ছেলে রিয়াদুর রহমান, মেয়ে ওমাইনা রহমান এবং এক নাতি রয়েছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট