চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

সোমবার সারাদেশে বিএনপির সমাবেশ

নিজস্ব প্রতিবেদক

২০ নভেম্বর, ২০২১ | ৬:১০ অপরাহ্ণ

আগামী সোমবার (২২ নভেম্বর) খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে রাজধানীসহ সারা দেশে সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এদিন জাতীয় প্রেসক্লাবে কেন্দ্রীয়ভাবে এই কর্মসূচি পালন করবে দলটি। একই সঙ্গে দেশের মহানগর জেলা ও উপজেলা পর্যায়ে এই কর্মসূচি পালিত হবে।

শনিবার (২০ নভেম্বর) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপির গণ-অনশন শেষে এই কর্মসূচি ঘোষণা করেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত গণ-অনশন চলে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আনোয়ার উল্লাহ চৌধুরী আনুষ্ঠানিকভাবে অনশন ভাঙান।

নতুন কর্মসূচির ঘোষণা দিয়ে মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার দাবি আদায় না হলে আবারও কর্মসূচি ঘোষণা করা হবে। এ সময় দলীয় নেতা কর্মীদের দুহাত তুলে শপথ করান তিনি। বলেন, ‘খালেদা জিয়াকে মুক্ত করতে যেকোনো ত্যাগ স্বীকার করতে আমরা প্রস্তুত। দেশটাকে মুক্ত না করা পর্যন্ত আমরা কেউ ঘরে ফিরে যাব না।’

বর্তমানে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) চিকিৎসাধীন আছেন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। গত শনিবার তাঁকে এই হাসপাতালে ভর্তি করা হয়। এর আগে ১২ অক্টোবর হাসপাতালে নেওয়া হয়েছিল খালেদা জিয়াকে। গত ৭ নভেম্বর বাসায় ফিরেছিলেন। এরপর সপ্তাহ না পেরোতেই তাঁকে আবারও হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট