চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

বরিশালে সংঘর্ষের জেরে যান চলাচল বন্ধ

অনলাইন ডেস্ক

১৯ আগস্ট, ২০২১ | ১:১৭ অপরাহ্ণ

বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমানের সরকারি বাসভবনে হামলার ঘটনাকে কেন্দ্র করে নগরের রূপাতলী বাস টার্মিনাল ও নথুল্লাবাদ কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে সব ধরনের দূরপাল্লার ও আন্তঃজেলা বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) সকালে বরিশাল থেকে কোনো রুটে বাস ছেড়ে যায়নি।

জানা যায়, বরিশালের দুই বাস টার্মিনাল নথুল্লাবাদ ও রূপাতলীতে এলোপাতাড়ি বাস ফেলে রেখে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে রেখেছেন মেয়রের অনুসারীরা। ফলে বন্ধ রয়েছে ঢাকা-বরিশাল মহাসড়কের যানবাহন চলাচল।
বরিশাল-পটুয়াখালী বাস মালিক সমিতির সভাপতি ও মহানগর যুবলীগের সদস্য মমিন উদ্দিন এই তথ্য নিশ্চিত করে জানান, রাতে গুলিতে ও পুলিশের লাঠিপেটায় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বেশ কয়েকজন নেতা-কর্মী আহত হন। এ ঘটনার প্রতিবাদে অভ্যন্তরীণসহ দূরপাল্লার সব পথে বাস চলাচল বন্ধ রয়েছে।

ইউএনও মুনিবুর রহমান জানান, উপজেলা পরিষদ প্রাঙ্গণের ভেতরে বিভিন্ন স্থানে শোক দিবস উপলক্ষে পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুকের ব্যানার-পোস্টার লাগানো ছিল। রাতে ছাত্রলীগের নেতা-কর্মীরা এসব ছিঁড়তে আসে। রাতে লোকজন ঘুমাচ্ছেন জানিয়ে তিনি ছাত্রলীগের নেতা-কর্মীদের বৃহস্পতিবার সকালে এগুলো ছিঁড়তে বলেন। এরপর তাঁরা তাঁকে গালিগালাজ করতে থাকেন। একপর্যায়ে তাঁরা তাঁর বাসায় ইটপাটকেল নিক্ষেপ করতে থাকেন।
ঘটনার বিষয়ে গতকাল রাত তিনটার দিকে বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ জানান, গুলি চালানোর ঘটনার তদন্ত চাইব। মেয়র হিসেবে এভাবে দায়িত্ব পালন করা সম্ভব না। প্রধানমন্ত্রী আমাকে শপথ পড়িয়েছেন। আমার বাবা আছেন। তারা সিদ্ধান্ত নেবেন। যদি আমার অপরাধ হয়ে থাকে, আমি আমার পদত্যাগপত্র দিয়ে দেব। গতকাল রাত ৩টার দিকে নগরের কালিবাড়িতে সেরনিয়াবাত ভবনে উপজেলা পরিষদে উদ্ভূত ঘটনার বিবরণ শেষে গণমাধ্যমকর্মীদের তিনি এসব কথা বলেন।

এদিকে ইউএনওর বাসভবনে হামলার ঘটনায় ভিডিও ফুটেজ দেখে জড়িতদের শনাক্তের চেষ্টা চলছে। এরপর তাদের বিরুদ্ধে মামলা করা হবে বলে জানিয়েছেন ইউএনও মুনিবুর রহমান। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এ মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
পূর্বকোণ/এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট