চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

দীর্ঘদিন পর খুলেছে বান্দরবানের সব পর্যটনকেন্দ্র

বান্দরবান প্রতিনিধি

১৯ আগস্ট, ২০২১ | ১১:৩৫ পূর্বাহ্ণ

করোনাভাইরাসের সংক্রমণের কারণে প্রায় পাঁচ মাস বন্ধ থাকার পর আজ থেকে খুলে দেওয়া হয়েছে পার্বত্য জেলা বান্দরবানের সবগুলো পর্যটন কেন্দ্র। বান্দরবানের নীলাচল, মেঘলা, চিম্বুক, নীল দিগন্ত, নীলগিরি, বগালেকসহ অর্ধশত পর্যটনকেন্দ্রগুলোতে ইতোমধ্যে পর্যটকরা আসতে শুরু করেছে।

বৃহস্পতিকার (১৯ আগস্ট) সকাল থেকেই অনেক পর্যটনকেন্দ্রগুলোতে ভিড় করছে পর্যটকরা। অন্যদিকে জেলা শহরের হোটেল মোটেল রিসোর্টগুলো পর্যটকরা বুকিং দিতে শুরু করেছে।

তবে জেলা প্রশাসক ইয়াসমিন পারভীন তিবরীজি জানিয়েছেন, পর্যটন কেন্দ্রগুলোতে স্বাস্থ্যবিধি মেনে এবং অর্ধেক সংখ্যক পর্যটকদের যাওয়ার নির্দেশনা দেয়া হয়েছে। এছাড়া হোটেল-মোটেল রিসোর্টগুলোতেও অর্ধেক সংখ্যক আসন বরাদ্দ দেওয়ার জন্য ব্যবসায়ীদের নির্দেশ দেওয়া হয়েছে।

বান্দরবান হোটেল-মোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম জানিয়েছেন, দীর্ঘদিন লকডাউনের কারণে পর্যটন কেন্দ্রগুলো বন্ধ থাকায় তারা ব্যাপক লোকসানের মুখে পড়েছে। হোটেল-মোটেল রিসোর্টগুলো থেকে অর্ধেক সংখ্যক কর্মচারী ছাঁটাই করে দেয়া হয়েছে। যারা ব্যাংক থেকে লোন নিয়ে ব্যবসা শুরু করেছেন বা পর্যটন খাতের উদ্যোক্তা তারা মারাত্মক সমস্যায় পড়েছেন। তবে পর্যটন কেন্দ্রগুলো খুলে দেয়ায় ক্ষতি কিছুটা হলেও পুষিয়ে উঠতে পারবে বলে তারা জানিয়েছেন।

এদিকে শহরের পর্যটক নির্ভর বার্মিজ মার্কেট ও স্থানীয় পাহাড়িদের তৈজসপত্রের বাজারও আস্তে আস্তে জমতে শুরু করেছে। দূরপাল্লার পরিবহনগুলো দিয়ে দেশের বিভিন্ন স্থান থেকে পর্যটকরা আসতে শুরু করেছে পাহাড়ি জেলা বান্দরবানে। এছাড়া দুর্গম এলাকার পাহাড়ি ঝরনাসহ অপার প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে পর্যটকরা সেখানে ছুটে যাচ্ছেন।

পূর্বকোণ/পিআর/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট