চট্টগ্রাম শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চট্টগ্রামের ‌‘শীর্ষ ছিনতাইকারী’ বুস্টার জামাল ৫ সহযোগীসহ গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

১৮ আগস্ট, ২০২১ | ৫:২১ অপরাহ্ণ

চট্টগ্রামের তালিকাভুক্ত শীর্ষ ছিনতাইকারী মো. জামাল প্রকাশ বুস্টার জামালকে (৩৫) পাঁচজন সহযোগীসহ গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় তার কাছ থেকে অস্ত্র উদ্ধার করা হয়। বুধবার (১৮ আগস্ট) ভোরে ডাকাতির প্রস্তুতিকালে আগ্রাবাদ নালাপাড়া গলির মুখ থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার জামাল কুমিল্লার ব্রাহ্মণপাড়া থানার বদলদা বাজারের জিরুইন গ্রামের আব্দুল জলিলের ছেলে।

গ্রেপ্তার বাকিরা হলেন মো. তুফান (২৫), মো. আরিফ হোসেন (২৫), মো. লিটন প্রকাশ সুমন (৩৫), মো. আনোয়ার হোসেন (৩০) এবং মো. হানিফ (৩২)।

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জানান, বুস্টার জামাল চট্টগ্রামের অন্যতম শীর্ষ ছিনতাইকারী। তার গ্রুপ বুস্টার গ্রুপ নামে পরিচিত। তার গ্রুপের সবাই অন্য পেশার ফাঁকে ছিনতাই, ডাকাতি ও চুরি করে। তাদের কেউ রিক্সাচালক, কেউ সিএনজি চালক। তারা দিনভর গাড়ি চালান। রাতে আর ভোরে ছিনতাই, চুরি ও ডাকাতি করেন। তারা গ্রিল কেটে দোকানও ডাকাতি করেন।

তিনি বলেন, আজ ভোরে তারা আগ্রাবাদ নালাপাড়া গলির মুখে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলেন। পুলিশ দেখে পালানোর চেষ্টা করলেও ধাওয়া দিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে একটি এলজি, এক রাউন্ড কার্তুজ, একটি ছোরা, একটি কাটার, একটি প্লাস, একটি রেঞ্চ এবং ছিনতাইয়ের কাজে ব্যবহৃত একটি সিএনজি উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে বুস্টার জামাল জানান, তারা চট্টগ্রামের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সিএনজি করে ঘুরে। এরপর টার্গেট নির্ধারণ করে। পরিকল্পনা করে ছিনতাই কিংবা ডাকাতি করে পরে এই সিএনজি নিয়ে পালিয়ে যায় তারা। গ্রেপ্তার জামালের বিরুদ্ধে পাঁচটি, তুফানের বিরুদ্ধে তিনটি, লিটনের বিরুদ্ধে পাঁচটি, আনোয়ারের বিরুদ্ধে তিনটি এবং হানিফের বিরুদ্ধে চারটি মামলা রয়েছে।

পূর্বকোণ/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট