চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

রাঙামাটিতে পাহাড়ধসে বিধ্বস্ত ৩ ঘর

নিজস্ব প্রতিবেদক

১ জুলাই, ২০২১ | ৯:৫০ অপরাহ্ণ

রাঙামাটির কাপ্তাইয়ে পাহাড় ধসে তিনটি ঘর বিধ্বস্ত হয়েছে। এর মধ্যে বিধ্বস্ত দুটি ঘর পার্শ্ববর্তী কর্ণফুলী নদীতে তলিয়ে গেছে। এ ঘটনায় নবী হোসেন কিছুটা আহত হলেও ঘরের অন্য লোকজন প্রাণে রক্ষা পায়।

বৃহস্পতিবার (১ জুলাই) ভোর সাড়ে ৪টায় নতুন বাজারে ঢাকাইয়া কলোনির সিঁড়িঘাট ও লগগেট এলাকায় এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেন স্থানীয় ইউপি সদস্য সজীবুর রহমান। পূর্বকোণকে তিনি বলেন, ‘ঘটনার সংবাদ শুনে আমি ছুটে আসি। ঘটনাস্থলে এসে দেখি পাহাড়ধসে দুটি টংঘর পার্শ্ববর্তী কর্ণফুলী নদীতে ভেসে গেছে এবং মামুন নামের আরও একটি ঘরের সামান্য ক্ষতি হয়েছে। তবে ঢাকাইয়া কলোনির পাহাড়ের ঢালুতে এখনো ৫০০ পরিবার মৃত্যুর ঝুঁকি নিয়ে বসবাস করছে।

কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান বলেন, প্রশাসনের পক্ষ থেকে বারবার মাইকিং করে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের নিরাপদে সরে আসার জন্য বলা হলেও অনেকেই কথা রাখেননি, তাই এ ঘটনা ঘটেছে। বর্ষা মৌসুমে পাহাড়ের পাদদেশে বসবাসকারীদের স্থানীয় আশ্রয়কেন্দ্রে যাওয়ার জন্য তিনি অনুরোধ জানান।

এদিকে দুপুরে কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মফিজুল হক ও উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন কাপ্তাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী আবদুল লতিফ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হান্নান ও স্থানীয় ইউপি সদস্য সজীবুর রহমান প্রমূখ। পরে কাপ্তাই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পরিবারপ্রতি নগদ ২ হাজার টাকা ও ১০ কেজি চাল প্রদান করা হয়।

পূর্বকোণ/মামুন/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট