চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হাসপাতালে

আন্তর্জাতিক ডেস্ক

৩ অক্টোবর, ২০২০ | ১১:২০ পূর্বাহ্ণ

করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর জ্বর নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হাসপাতালে নেওয়া হয়েছে। করোনা শনাক্ত হওয়ার ২৪ ঘণ্টা মধ্যেই তাকে ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারে ভর্তি করা হয় বলে জানায় বার্তা সংস্থা রয়টার্স।

বৃহস্পতিবার মধ্যরাতের পর এক টুইটে ট্রাম্প নিজেই তার এবং মেলানিয়ার করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর জানান।

টুইটের ১৭ ঘণ্টার মাথায় শুক্রবার বিকালে প্রেসিডেন্টের হেলিকপ্টার ‘মেরিন ওয়ান’ এ করে হোয়াইট হাউজ থেকে হাসপাতালে যান ট্রাম্প।

করোনা শনাক্তের পর হোয়াইট হাউসে একটি পরীক্ষামূলক ড্রাগ ককটেল ইনজেকশন নিয়েছিলেন ট্রাম্প ও ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প।

হোয়াইট হাউসের এক বিবৃতিতে বলা হয়, প্রেসিডেন্ট ট্রাম্প ভালো মেজাজে আছেন। কিছু হাল্কা উপসর্গ দেখা দিয়েছি। তবে তিনি সারা দিন কাজ করেছেন। সতর্কতার অংশ হিসেবে এবং চিকিৎসকের পরামর্শ অনুযায়ী, প্রেসিডেন্ট আগামী কয়েকদিন ওয়াল্টার রিড ন্যাশনাল মিলিটারি মেডিকেল সেন্টারের প্রেসিডেন্সিয়াল অফিস থেকে কাজ করবেন।

এর আগে বৃহস্পতিবার এক টুইটে ট্রাম্প জানান, তার উপদেষ্টা হোপ হিকসের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে এবং তিনি ও মেলানিয়া কোয়ারেন্টাইনে আছে।

টুইটে ট্রাম্প আরও জানিয়েছিলেন, উপদেষ্টা হোপ হিকসের দেহে সংক্রমণ শনাক্ত হওয়ার পর তিনি ও মেলানিয়া নমুনা পরীক্ষা করতে দিয়েছেন। নমুনা পরীক্ষার ফল হাতে পাওয়ার পর স্ত্রীসহ করোনায় আক্রান্ত হওয়ার বিষয়টি পুনরায় টুইট করে নিশ্চিত করেন ট্রাম্প।

কোভিড-১৯ আক্রান্ত ট্রাম্পের ওই উপদেষ্টার নাম হোপ হিকস। ৩১ বছর বয়সী হিকস সপ্তাহের শুরুতে ওহাইওতে একটি টেলিভিশন বিতর্কে অংশ নিতে ট্রাম্পের সঙ্গে ‘এয়ার ফোর্স ওয়ান’-এ ভ্রমণ করেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন