চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

তিন ফার্মেসিকে জরিমানা বাঁশখালীতে বিপুল নকল ওষুধ ধ্বংস

নিজস্ব সংবাদদাতা হ বাঁশখালী

৩১ জানুয়ারি, ২০২০ | ৫:২৭ পূর্বাহ্ণ

বাঁশখালী উপজেলার চাম্বল বাজারে ওষুধের পাইকারি ও খুচরা দোকানে নকল ও ভেজাল বিক্রির অভিযোগে ৩টি ওষুধের দোকানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানকারী ভ্রাম্যমাণ আদালতের কর্মকর্তারা ভেজাল ওষুধ বিক্রির দায়ে ৩টি দোকানকে ৭৯ হাজার টাকা জরিমানা ও ২ লক্ষ টাকা মূল্যের বিভিন্ন ওষুধ কোম্পানির নকল ওষুধ উদ্ধার করে ধ্বংস করা হয়। এ সময় চাম্বল বাজারের ১২টি ওষুধের দোকান তালাবদ্ধ করে ব্যবসায়ীরা পালিয়ে যায়। গতকাল বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে ভেজাল ও নকল ওষুধ বিক্রির অভিযোগের

ভিত্তিতে অভিযান পরিচালিত হয়। অভিযানে নেতৃত্ব দেন বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার, সহকারী কমিশনার (ভূমি) আল বশিরুল ইসলাম, ওষুধ প্রশাসন তত্ত্বাবধায়ক চট্টগ্রামের সুপারিনটেনডেন্ট মো. কামরুল হাসান ও একদল থানা পুলিশ।

চাম্বল বাজারে মেয়াদ উত্তীর্ণ ও নকল পাইকারি ও খুচরা ওষুধ বিক্রয়কারী ব্যবসায়ী হলেন, আবুল কাশেমের ছেলে নাছির উদ্দিন মালিকানাধীন মেসার্স শাহ মজিদিয়া ফার্মেসিকে ৫০ হাজার টাকা, লাতু মিয়ার ছেলে নুর হোসেন মালিকানাধীন এলাহী ফার্মেসি ৪ হাজার টাকা, মো. ফেরদৌসের ছেলে নুরুল আবছার মালিকানাধীন কুতুব ফার্মেসিকে ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে এবং একই অভিযানকারী দল ৩ ওষুধের দোকান থেকে বিভিন্ন নকল ও ভেজাল ওষুধ উদ্ধার করে ২ লক্ষ টাকা মূল্যের পুড়িয়ে ধ্বংস করা হয়।

বাঁশখালী ওষুধ ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি ছমুদুল হক বলেন, ভ্রাম্যমাণ আদালতের কর্মকর্তারা গোপন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করেছেন। ২ লক্ষ টাকা মূল্যের ওষুধ ধ্বংস করেছেন, জরিমানাও করা হয়েছে। বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোমেনা আক্তার বলেন, বাঁশখালীতে ভেজাল বিরোধী অভিযান হিসেবে চাম্বল বাজারে পাইকারি ও খুচরা ৩ দোকানে অভিযান চালিয়ে ৭৯ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়াও ২ লক্ষাধিক টাকা মূল্যের নকল ওষুধ দোকানের গুদাম থেকে উদ্ধার করে পুড়িয়ে ফেলা হয়েছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট