চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

প্রিমিয়ার ভার্সিটির বাণী অর্চনা অনুষ্ঠানে অনুপম সেন

প্রকৃত জ্ঞানের মাধ্যমে মানুষ হয়ে ওঠুক প্রকৃত মানুষ

৩১ জানুয়ারি, ২০২০ | ১:৫৪ পূর্বাহ্ণ

প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন বলেন, সরস্বতীর প্রথম উল্লেখ পাওয়া যায় ঋগে¦দে। জ্ঞান, সংগীত, শিল্পকলা, বুদ্ধি ও বিদ্যার দেবী হিসেবে তিনি পূজিত হন। বাংলাদেশ ও ভারত ছাড়াও আরও কয়েকটি দেশে এই পূজার প্রচলন রয়েছে। এই পূজার প্রকৃত অর্থ হলো, প্রকৃত জ্ঞানের মাধ্যমে মানুষ যেন মানুষ হয়ে ওঠে, পৃৃথিবীকে করে তোলে শান্তিময়।

গতকাল ৩০ জানুয়ারি জিইসি মোড়স্থ’ প্রিমিয়ার ইউনিভার্সিটি প্রাঙ্গণে ইউনিভার্সিটির বাণী অর্চনা পরিষদের উদ্যোগে বিদ্যা ও সুরের দেবী সরস্বতীর আরাধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে অতিথি ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সদস্য হাসিনা মহিউদ্দিন ও বোরহানুল হাসান চৌধুরী সালেহিন। হাসিনা মহিউদ্দিন তাঁর বক্তব্যে ‘ধর্ম যার যার উৎসব সবার’ উল্লেখ করে বলেন, এই সরস্বতী বন্দনার দিনে আমার প্রত্যাশা, যুগে যুগে এই প্রিমিয়ার ইউনিভার্সিটি থেকে শিক্ষার্থীরা অশেষ জ্ঞান অর্জন করে পৃথিবীর কল্যাণে নিয়োজিত হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসন বিভাগের প্রফেসর অমল ভূষণ নাগ, প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. তৌফিক সাঈদ, প্রক্টর আহমদ রাজীব চৌধুরী, গণিত বিভাগের চেয়ারম্যান ইফতেখার মনির, আইন বিভাগের চেয়ারম্যান তানজিনা আলম চৌধুরী, অর্থনীতি বিভাগের চেয়ারম্যান ফারজানা ইয়াসমিন চৌধুরী-সহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।-বিজ্ঞপ্তি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট