চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ভুল পাইলটের, ভোগান্তি যাত্রীদের

অনলাইন ডেস্ক

৩০ জানুয়ারি, ২০২০ | ৬:৪১ অপরাহ্ণ

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পাইলট ইমিগ্রেশনে আটকে পড়ায় আড়াই ঘন্টারও বেশি সময় ধরে আটকে থাকতে হয় শতাধিক যাত্রী বহনকারী একটি ফ্লাইটকে।

বুধবার (২৯ জানুয়ারি) রাতে রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ৮ নম্বর বোর্ডিং ব্রিজে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ১২১ ফ্লাইটে এই ঘটনা ঘটে।

ইমিগ্রেশন, বোর্ডিংসহ আনুষ্ঠানিকতা শেষে ওমানের রাজধানী মাস্কাটগামী যাত্রীদের তোলা হয় বিমানে, কয়েক মিনিট পর ছাড়ার কথা। কিন্তু ইমিগ্রেশনে আটকে পড়েন পাইলট। এতে নির্ধারিত সময়ের পরে আড়াই ঘণ্টারও বেশি সময় ধরে শতাধিক যাত্রী বহনকারী ফ্লাইটটিকে আটকে থাকতে হয় ।

বিমানবন্দর সূত্র জানায়, পাইলটের নাম নাসিফ রহমান নাফি। রাত ৯টা ৪৫ মিনিটে মাস্কাটের উদ্দেশ্যে ফ্লাইটটি ঢাকা ছাড়ার কথা ছিল। বিজি-১২১, এয়ারক্রাফট বোয়িং ৭৮৭ ফ্লাইটটি যাত্রী নিয়ে ৮ নং বোর্ডিং ব্রিজ থেকে যাত্রা শুরু করে নির্ধারিত সময়ে। কিন্তু রানওয়েতে যাওয়ার পর কন্ট্রোল রুমের জরুরি নির্দেশে বিমানটি ফিরে আসে।

সংশ্লিষ্ট সূত্র আরও জানায়, পাসপোর্ট ফেলে বিমানবন্দরে চলে আসার পর পাইলট নাফি লোক পাঠিয়ে তার বাসা থেকে পাসপোর্ট আনেন। এরপর রাত সাড়ে দশটার দিকে তিনি বিমানটি ফ্লাই করার চেষ্টা করে রানওয়েতে যান। কিন্তু বিমানবন্দরের কন্ট্রোল টাওয়ার থেকে কয়েক মিনিটের মধ্যে বিমানটি ২ নম্বর বোর্ডিং ব্রিজে ফিরিয়ে আনা হয়। অবশেষে রাত ১২টা ১৫ মিনিটে বিমানটি যাত্রা শুরু করে।

পূর্বকোণ/টিএফ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট