চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সর্বশেষ:

১৫০ কি.মি. পায়ে হেঁটে কক্সবাজার যাচ্ছেন চবি রোভার স্কাউট সদস্য

চবি সংবাদদাতা

২৮ জানুয়ারি, ২০২০ | ৮:১৬ অপরাহ্ণ

 
চট্টগ্রাম থেকে ১৫০ কিলোমিটার পায়ে হেঁটে কক্সবাজার যাচ্ছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) রোভার স্কাউট গ্রুপের সদস্য হাবিবুর রহমান। প্রেসিডেন্ট’স রোভার স্কাউট এওয়ার্ড অর্জনের লক্ষ্যে ‘পরিভ্রমন ব্যাজ’ অর্জনের জন্য আগামী ১ থেকে ৫ ফেব্রুয়ারি পায়ে হেঁটে তিনি চট্টগ্রাম থেকে কক্সবাজার পরিভ্রমণ করবেন। এ উপলক্ষে মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন হাবিবুর রহমান।
 
এ সময় চবি গার্ল ইন রোভার স্কাউট লিডার চবি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহকারী অধ্যাপক সুলতানা সুকন্যা বাশার এবং রোভার স্কাউটের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। উপাচার্য তাঁর সংক্ষিপ্ত বক্তব্যে রোভার স্কাউট সদস্য হাবিবুর রহমানকে তার সাহসী পদক্ষেপের জন্য অভিনন্দন জানান এবং তার এ ভ্রমণ কার্যক্রম সুস্থ, সুন্দর ও নিরাপদে সম্পন্ন করার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।
 
উল্লেখ্য, পরিভ্রমণকালে যাত্রাপথে তিনি জনসাধারণকে তথ্য-প্রযুক্তি সম্পর্কে জ্ঞান দান, জলবায়ু পরিবর্তন সম্পর্কে সচেতনতা বৃদ্ধি, সড়ক দুর্ঘটনারোধে করণীয়, স্কাউট আন্দোলন সম্পর্কে অবহিতকরণ, নৈতিক ও মুল্যবোধ এবং দুর্নীতির বিরুদ্ধে জনগণকে সোচ্চার করাসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করবেন।
পূর্বকোণ/রায়হান-আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট