নীড়পাতা » শেষের পাতা » রাঙ্গুনিয়ায় চাঁদাবাজ রাকিব অস্ত্রসহ আটক

রাঙ্গুনিয়ায় চাঁদাবাজ রাকিব অস্ত্রসহ আটক

নিজস্ব সংবাদদাতা , রাঙ্গুনিয়া

রাঙ্গুনিয়ার শীর্ষ সন্ত্রাসী ওসমান বাহিনীর চাঁদা কালেক্টর মো. রাকিব ইসলামকে (২০) অস্ত্রসহ আটক করেছে পুলিশ। সে রাঙ্গুনিয়ার সরফভাটা ইউনিয়নের কুখ্যাত সন্ত্রাসী ৮ মামলায় ওয়ারেন্টভুক্ত চাঁদাবাজ ওসমান বাহিনীর সদস্য এবং পশ্চিম সরফভাটা ৫নং ওয়ার্ডের গঞ্জম আলী সরকার বাড়ির মাহবুবুল আলমের পুত্র। গতকাল সোমবার রাত সাড়ে ৯টায় সরফভাটা ইউনিয়নের ইত্যাদি মোড় এলাকা থেকে তাকে আটক করে পুলিশ। তার কাছ থেকে একটি দেশীয় তৈরি এলজি ও দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে।
স্থানীয়রা জানান, বিগত দুই মাস ধরে সরফভাটার পাহাড়ি এলাকায় অবস্থান নেয় সন্ত্রাসী ওসমান বাহিনী। সেখানে বসে আশপাশের গ্রামে ডাকাতি ও চাঁদাবাজি করে আসছিল। তাদের ডাকাতির বিস্তৃত ঘটেছিল পাশের বেতাগী ও পোমরা ইউনিয়নে। সরফভাটার পাহাড়ে সাধারণ মানুষের ক্ষেত খামারে যেতে হলে তাদের মাসোহারা দিয়েই যেতে হচ্ছিল। দাবিকৃত চাঁদা না দিলে পাহাড়ে সাধারণ মানুষের সামাজিক বনায়নের গাছ কেটে নিয়ে যাচ্ছিল ওসমান বাহিনী। তাদের অত্যাচারে বিগত দুই মাস ধরে মীরেরখীল, হাইদেরকুল, গঞ্জম আলী সরকার বাড়ি, জঙ্গল সরফভাটাসহ আরো কয়েকটি গ্রামবাসী অতিষ্ঠ হয়ে পড়েছে। গ্রামবাসীর কাছ থেকে চাঁদা ধার্য্য করে আদায় করছে। বিশেষ করে প্রবাসীর পরিবারগুলো তাদের টার্গেট। আটক রাকিব ছিল ওসমান বাহিনীর কালেক্টর। কেউ দাবিকৃত টাকা দিতে অপারগতা প্রকাশ করলেই চলতো হামলা নির্যাতন। সর্বশেষ গত বৃহস্পতিবার হাঁইদেরকুল গ্রামের প্রবাসী মতিনের ছেলে মো. কামাল একটি বাউন্ডারি ওয়াল নির্মাণ করতে গেলে এক লাখ টাকা চাঁদা দাবি করে ওসমান বাহিনী। নির্ধারিত সময়ে চাঁদা না দেয়ায় সন্ত্রাসী রাকিব অস্ত্রশস্ত্র নিয়ে বাউন্ডারি ওয়ালটি ভেঙ্গে দেয়। পরদিন ৫০ হাজার টাকা দিয়ে ওয়ালটি নির্মাণ করেন। লাগাতর চাঁদাবাজি করে আসলেও গ্রামের কেউ সহজে পুলিশের কাছে যান না সন্ত্রাসী ওসমান বাহিনীর ভয়ে। সন্ত্রাসী ওসমানের বিরুদ্ধে কয়েকটি হত্যা, চাঁদাবাজি ও মারামারির ঘটনায় ডজনখানেক মামলা রয়েছে রাঙ্গুনিয়া ও রাউজান থানায়। তৎমধ্যে আটটি মামলায় আদালতের গ্রেফতারি পরোয়ানা আছে। ওসমানের হয়ে এলাকায় কালেক্টর হিসেবে চাঁদা আদায় করেন রাকিবসহ কয়েকজন। সোমবার রাতে সরফভাটার ইত্যাদি মোড়ে আরো দুই সহযোগীসহ অবস্থানকালে রাঙ্গুনিয়া থানার উপপরিদর্শক সুমন কুমার দে ও মাকসুদ অভিযান চালিয়ে অস্ত্র ও গুলিসহ রাকিবকে আটক করেন। এসময় তার দুই সহযোগী পালিয়ে যায় বলে এসআই সুমন জানান।
রাঙ্গুনিয়া থানার ওসি ইমতিয়াজ মো. আহসানুল কাদের ভুঁঞা সন্ত্রাসী চাঁদাবাজ রাকিবকে অস্ত্রসহ আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, তাদের অপরাপর সহযোগীদের ধরতে পুলিশ তৎপর রয়েছে।

Share