নীড়পাতা » শেষের পাতা » প্রাইভেটকার ছিনতাই করে বিক্রি করাই ছিলো তাদের লক্ষ্য

শিমুল হত্যা : আদালতে রবিউলের স্বীকারোক্তি

প্রাইভেটকার ছিনতাই করে বিক্রি করাই ছিলো তাদের লক্ষ্য

নিজস্ব সংবাদদাতা , সীতাকু-

সীতাকু-ের কারচালক নুরুল গনি শিমুলের (৩০) এক হত্যাকারী রবিউল হোসেন আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। গত রবিবার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট-৫ সারোয়ার জাহানের আদালতে প্রদানকৃত জবানবন্দিতে হত্যাকারী রবিউল হোসেন জানায় কারটি ছিনতাইয়ের উদ্দেশ্যেই তারা চালক শিমুলকে হত্যা করে কাট্টলী বেড়িবাঁধ এলাকায় ফেলে দিতে চেয়েছিলো। কিন্তু জনতার হাতে ধরা পড়ে যাওয়া সব পরিকল্পনা ভেস্তে গেছে।
আসামি রবিউল আদালতকে জানায়, একটি প্রাইভেট কার ছিনতাই করে বিক্রি করাই লক্ষ্য ছিলো তাদের। এ লক্ষে গত শুক্রবার রাত ৯টার দিকে সীতাকু- পৌরসদর মাইক্রো-কার স্ট্যান্ডে যায় তারা চারজন। সেখানে রোগী দেখার নাম করে ১৫’শ টাকা ভাড়ায় নুরুল গনি শিমুলের কারটি নিয়ে চট্টগ্রামের দিকে রওনা হয়। বাড়বকু-ের হাতিলোটা এলাকায় পরিকল্পনা মতই গাড়ি থামাতে বলে তারা। চালক গাড়ি থামালে পেছন থেকে ছিনতাইকারী জসীম উদ্দিন তার গলায় রশি পেঁচিয়ে টান দেয়। এসময় রবিউলসহ অন্য তিনজন জসীমকে সাহায্য করে শিমুলের মৃত্যু নিশ্চিত করে। এরপর থেকে গাড়ি চালাতে থাকে রবিউল। পরিকল্পনা অনুযায়ী কাট্টলী বেড়িবাঁধে লাশটি গুম করার ইচ্ছা ছিলো তাদের। কিন্তু ঈশান মহাজন সড়ক এলাকায় তাদের গাড়ির চাকা ড্রেনে পড়ে গেলে জনতার হাতে তারা দুই জন ধরা পড়ে যায়। এতে সব পরিকল্পনা ভেস্তে যায়।
আকবরশাহ থানার ওসি মো. জসীম উদ্দিন আদালতে রবিউলের ১৬৪ ধারায় স্বীকারোক্তি প্রদানের কথা জানিয়ে বলেন, কার চালক শিমুল হত্যার ঘটনার পরদিন তার বাবা বাদি হয়ে আকবরশাহ থানায় মামলা দায়ের করেছিলেন। এতে আসামি করা হয়েছে রবিউল হোসেন, মীর হোসেন, জসিম উদ্দিন ও নেওয়াজ শরীফসহ চারজনকে। এদের মধ্যে জসীম উদ্দিন ছাড়া অন্য তিনজনই গ্রেপ্তার আছে।
এদিকে গাড়ি চালক শিমুল হত্যার পর থেকে সীতাকু-ে কার-মাইক্রোবাস চালকরা আতংকিত হয়ে আছেন। তারা এ ঘটনার প্রতিবাদে এবং গাড়ি চালকদের নিরাপত্তার দাবিতে দফায় দফায় মিছিল করেছে। আজ মঙ্গলবার বেলা ১২টায় সীতাকু- প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজনও করেছেন তারা। কার-মাইক্রোবাস চালক সমবায় সমিতির অর্থ সম্পাদক মো. আলাউদ্দিন বলেন, এ ধরণের ঘটনায় যারা জড়িত আমরা তাদের গ্রেপ্তার পূর্বক শাস্তি দাবি করছি। এই দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করছি আমরা। সেই ধারাবাহিকতায় আজ মঙ্গলবার সীতাকু- প্রেসক্লাবে সংবাদ সম্মেলনও করব। এ ব্যাপারে সাংবাদিকদেরও সহযোগিতা কামনা করেন তিনি।

Share