নিজস্ব প্রতিবেদক

নগরীর পাহাড়তলীতে সরওয়ার উল্লাহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের উদ্যোগে ৩ শতাধিক গরীব ও অসহায় মানুষকে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। ইসলামী ব্যাংক হাসপাতালের সহযোগিতায় গতকাল শনিবার সকাল ৯টায় পাহাড়তলী সিডিএ মার্কেটস্থ ডি-ব্লক চত্বরে এ ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। সকাল ৯টা থেকে শুরু হওয়া এ মেডিকেল ক্যাম্পে রোগীদের দুপুর ১২টা পর্যন্ত চিকিৎসা সেবা প্রদান করেন মেডিসিন, গাইনি, ডায়বেটিস ও সার্জারি বিভাগের দশজন বিশেষজ্ঞ চিকিৎসক। এসময় ক্যাম্পে আগত রোগীদেরকে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া থেকে শুরু করে বিনামূল্যে ওষুধও প্রদান করা হয়।
সরওয়ার উল্লাহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সাধারণ পরিষদের সদস্য ইরফান উল্লাহ বলেন,‘গরীব ও অসহায় মানুষদের চিকিৎসাসেবা প্রদানের লক্ষ্যে ধারাবাহিকভাবে ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করি আমরা। এবারের ক্যাম্পটি আমাদের ১২তম আয়োজন। সর্বশেষ ফেনীতে আমরা একটি ফ্রি মেডিকেল ক্যাম্প করেছি। আমাদের সার্বিকভাবে সহযোগিতা করেছেন ইসলামী ব্যাংক হাসপাতাল। শুধুমাত্র ব্লাড গ্রুপ ও ডায়বেটিস নির্ণয়ের জন্য টাকা নেয়া হলেও বাকি সকল ধরনের চিকিৎসা সেবা দেয়া হয়েছে বিনামূল্যে। এছাড়া গরীব ও অসহায় মানুষদের দেয়া হয়েছে বিনামূল্যে ওষুধ।
এ ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান করেন মেডিসিন বিশেষজ্ঞ ডা. এস. এম আমানত উল্লাহ ও ডা. মাহফুজুর রহমান। গাইনি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ ডা. সানজিদা কবির, ডা. সেলিনা চৌধুরী, ডা. নাহিদা আক্তার ও ডা. নাসরিন আকতার। শিশু রোগ বিশেষজ্ঞ ডা. মোর্শেদা খানম ও ডা. ইদ্রিস উল্লাহ ভূঁইয়া। ডায়বেটিস বিভাগের ডা. শহিদ উল্লাহ কায়ছার এবং সার্জারি বিভাগের ডা. সামশুল আরেফিন।

Share
  • 28
    Shares