সাদার্ন ইউনিভার্সিটিতে ৪৯তম মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে আয়োজিত ‘মাদক নিয়ন্ত্রণে ছাত্র সমাজের ভূমিকা’ বিষয়ক বিশেষ আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান গতকাল সোমবার সকাল ১১টায় ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস, বায়েজিদ আরেফিন নগরে অনুষ্ঠিত হয়েছে।
সাদার্ন ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান খলিলুর রহমানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিএমপি কমিশনার মাহাবুবর রহমান ও বিশেষ অতিথি ছিলেন উপ পুলিশ কমিশনার(উত্তর) বিজয় বসাক। উপস্থিত ছিলেন সাদার্ন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান, সাদার্ন ট্রাস্ট ভাইস চেয়ারম্যান লিয়াকত আলী চৌধুরী, উপ-উপাচার্য প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ, প্রফেসর এজেএম নুরুদ্দীন চৌধুরী, বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান, সিএমপি’র কর্মকর্তাবৃন্দ, রেজিস্ট্রার, বিভিন্ন অনুষদের ডিন, উপদেষ্টা, বিভাগীয় প্রধান, শিক্ষকবৃন্দ ও কর্মকর্তাসহ শিক্ষার্থীরা।
প্রধান অতিথির বক্তব্যে সিএমপি কমিশনার মাহাবুবর রহমান বলেন, ‘জঙ্গিবাদ দমনে বাংলাদেশের সফলতার বর্হিবিশ্বের কাছে এখন গবেষণার বিষয়। মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ গড়তে কাজ করছে পুলিশ। আমরা চাই সাধারণ মানুষ তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করুক।
তিনি আরও বলেন, শ্রদ্ধাভরে স্মরণ করছি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে যাঁর নেতৃত্বে উদ্বুদ্ধ হয়ে আমরা স্বাধীনতা অর্জন করেছি। বাংলাদেশের সব অর্জনের মূল ভূমিকায় ছিল ছাত্র সমাজ সুতরাং শিক্ষার্থীরাই গড়বে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ।
সাদার্ন ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান খলিলুর রহমান বলেন, নিজেকে যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে। দেশে কর্মসংস্থানের অভাব নেই বরং যোগ্য লোকের অভাব রয়েছে। ভালো পড়াশুনা জানা শিক্ষার্থীরা দেশে বিদেশে সব জায়গায় নিজের স্থান করে নিতে পারে।-বিজ্ঞপ্তি

Share