নীড়পাতা » স্থানীয়-১০ » আগামীর বাংলাদেশ বিনির্মাণে প্রস্তুতি নিতে হবে নবীনদের

পালি বিভাগের বরণ ও বিদায় অনুষ্ঠানে চবি…

আগামীর বাংলাদেশ বিনির্মাণে প্রস্তুতি নিতে হবে নবীনদের

চট্টগ্রাম বিশ^বিদ্যালয় পালি বিভাগের নবীন বরণ, বিদায় ও সংবর্ধনা-১৯ চবি কলা ও মানববিদ্যা অনুষদের গ্যালারিতে গত ১৪ মার্চ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষণ দেন চবি’র উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চবি উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এবং কলা ও মানববিদ্যা অনুষদের ডিন প্রফেসর ড. মো. সেকান্দর চৌধুরী। সংবর্ধিত অতিথি ছিলেন চবি পালি বিভাগের প্রাক্তন সভাপতি ও অবসরপ্রাপ্ত প্রফেসর ড. দীপংকর শ্রীজ্ঞান বড়ুয়া, প্রফেসর সুমঙ্গল বড়ুয়া এবং বিভাগের প্রাক্তন সভাপতি ও অবসরপ্রাপ্ত সহযোগী অধ্যাপক জ্যোতিষ বড়ুয়া।
উপাচার্য তাঁর ভাষণে নবীন শিক্ষার্থীদের দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলের সর্বোচ্চ বিদ্যাপীঠ চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ে স্বাগত জানিয়ে বলেন, জ্ঞান-গবেষণার তীর্থ স্থান চট্টগ্রাম বিশ^বিদ্যালয় দেশের অন্যতম শ্রেষ্ঠ বিশ^বিদ্যালয়। মেধা যাচাইয়ের লড়াইয়ে উত্তীর্ণ হয়ে সর্বোচ্চ মেধাবীরাই এখানে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছে। তিনি বলেন তরুণ মেধাবী শিক্ষার্থীদের পদচারণায় চট্টগ্রাম বিশ^বিদ্যালয় প্রাণের উচ্ছ্বাসে উদ্বেলিত ও আলোকিত। একদিন এই মেধাবী তরুণরাই বিশ^বিদ্যালয়ের জ্ঞান ভা-ার থেকে জ্ঞান আহরণের মাধ্যেমে নিজেদের আধুনিক, বিজ্ঞানমনষ্ক, বহুমাত্রিক দক্ষতা সম্পন্ন আলোকিত মানব সম্পদে পরিণত হয়ে দেশ-জাতি তথা বিশ^কে আলোকিত করবে। তিনি অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও মানবিক বাংলাদেশ বিনির্মাণে প্রস্তুতি নেয়ার আহ্বান জানান। অনুষ্ঠানে উপাচার্যকে বিভাগের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। পরে উপাচার্য সংবর্ধিত অতিথিবৃন্দের পক্ষে তাঁদের পরিবারের সদস্যদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন।
চবি পালি বিভাগের সভাপতি প্রফেসর ড. জিনবোধি ভিক্ষুর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন আয়োজক কমিটির আহ্বায়ক ও বিভাগের সহযোগী অধ্যাপক ড. জ্ঞানরত্ন। বক্তব্য রাখেন কমিটির সদস্য সচিব ও বিভাগের সহযোগী অধ্যাপক অরূপ বড়ুয়া। অনুষ্ঠান উপস্থাপনা করেন বিভাগের শিক্ষার্থী অনন্যা বড়ুয়া ও সুস্মিতা বড়ুয়া।-বিজ্ঞপ্তি

Share