নীড়পাতা » প্রথম পাতা » প্রধানমন্ত্রীর আমন্ত্রণ কাল গণভবনে যাচ্ছেন ডাকসুর নবনির্বাচিতরা

প্রধানমন্ত্রীর আমন্ত্রণ কাল গণভবনে যাচ্ছেন ডাকসুর নবনির্বাচিতরা

নিজস্ব প্রতিবেদক , ঢাকা অফিস

দীর্ঘ ২৮ বছর পর ঢাকা বিশ্ববিদ্যালয় ডাকসু ও হল সংসদের নির্বাচিত ছাত্রপ্রতিনিধিদের আগামীকাল শনিবার গণভবনে আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে ডাকসু ও হল সংসদের মোট ২৫৯ জন নির্বাচিত ছাত্র প্রতিনিধি প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করবেন। এ বিষয়ে ডাকসুর নব নির্বাচিত সাধারণ সম্পাদক (জিএস) ও ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী নিশ্চিত করে বলেন, প্রধানমন্ত্রী আগামীকাল বিকাল ৪টার দিকে ডাকসু ও হল সংসদে নির্বাচিত ছাত্রপ্রতিনিধিদের ডেকেছেন। ছাত্রলীগের সবাই সে আমন্ত্রণে গণভবনে যাবে। ডাকসু’র ভিপিসহ বিভিন্ন হলে যারা স্বতন্ত্র বা অন্য প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন তাদেরকেও প্রধানমন্ত্রীর আমন্ত্রণ ছাত্রলীগের পক্ষ থেকে জানিয়ে দেয়া হবে। তারা যাবে কিনা- সে সিদ্ধান্ত তাদের বিষয়।
২৮ বছর পর ডাকসু নির্বাচন হয় গত ১১ মার্চ। এই নির্বাচনে কেন্দ্রীয় ছাত্রসংসদের ২৫ জন ছাত্র প্রতিনিধির মধ্যে ছাত্রলীগ থেকে জিএস-এজিএসসহ ২৩ জন নির্বাচিত হয়। এর বাইরে ভিপি নুরুল হক নুর ও সমাজসেবা সম্পাদক আখতার হোসেন নির্বাচিত হয়। এই দুজনই কোটা সংস্কার আন্দোলনে গড়ে উঠা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা। বিশ্ববিদ্যালয়ের ১৮টির হলের ছাত্রদের ভোটে নির্বাচিত হয়েছে ২৩৪ জন ছাত্র প্রতিনিধি। এর মধ্যে ১২ টিতে ছাত্রলীগের প্রার্থীরা সহ-সভাপতি (ভিপি) পদে ও বাকি ছয়টিতে স্বতন্ত্র প্রার্থীরা জয়ী হয়। আর সাধারণ সম্পাদক (জিএস) পদে ১৪টিতে ছাত্রলীগ ও বাকি চারটিতে স্বতন্ত্র প্রার্থীরা জয়ী হয়। এর মধ্যে ছাত্রীদের পাঁচ হলের চারটিতে ভিপি ও তিনটিতে জিএস পদে জয়ী হয় স্বতন্ত্র প্রার্থীরা।
প্রধানমন্ত্রীর দৈনন্দিন কর্মসূচি অনুযায়ী, শনিবার সরকারি ছুটির দিন সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দ্বিতীয় কাঁচপুর সেতু, ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতায় চার লেন বিশিষ্ট ফ্লাইওভার এবং লতিফপুর রেলওয়ে ওভারপাস এর উদ্বোধন করবেন। এরপর বিশ্রাম ও পারিবারিক সময় কাটিয়ে বিকেলে ছাত্রনেতাদের সঙ্গে সময় কাটাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Share