নিজস্ব সংবাদদাতা , রাঙামাটি ও রোয়াংছড়ি

‘প্রাথমিক শিক্ষার দীপ্তি, উন্নত জীবনের ভিত্তি’ প্রতিপাদ্যে ১৩ মার্চ রাঙামাটি ও রোয়াংছড়িতে শুরু হয়েছে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদযাপনে কর্মসূচি। এ উপলক্ষে র‌্যালিশেষে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। আয়োজিত সভায় বক্তারা বলেন, শিক্ষার আলো ছড়াতে সকলের সার্বিক সহযোগিতা প্রয়োজন।
রাঙামাটি : নিজস্ব সংবাদদাতা জানান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রাঙামাটি পৌরসভা প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। এরপর পরিষদ সভাকক্ষে শুরু হয় আলোচনা সভা। জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা খোরশেদ আলমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর আব্দুল হালিম চৌধুরী ও সদর উপজেলার সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা তাপসী চাকমা।
রোয়াংছড়ি : নিজস্ব সংবাদদাতা জানান, উপজেলা শিক্ষা অধিদপ্তরের আয়োজনে রোয়াংছড়ি পরিষদ প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদের সভাকক্ষে আলোচনা সভায় মিলিত হয়। উপজেলা শিক্ষা অফিসার আবু ছালেহ সরকারের সভাপতিত্বে ও চিঞামুখ পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক সাফুল বড়–য়ার সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন প্রাণিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী, উপজেলা ইউআরসি ইনস্ট্রাক্টর মমিনুল ইসলাম, উপজেলা সহকারী শিক্ষা অফিসার আক্তার উদ্দীন, ইউআরসি সহকারী ইনস্ট্রাক্টর সুনীল চন্দ্র রায়, রোয়াংছড়ি আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক উচহ্লা মারমা, পাগলাছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক আপ্রুসে মারমা, সোয়ানলু পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক রজপুরী তঞ্চঙ্গ্যা ও সাংবাদিক সাথোয়াইং মারমা। এ সময় উপস্থিত ছিলেন অফিস সহকারী উঅংসাই মারমা, ফারুক, সহকারী শিক্ষক উথোয়াই সিং মারমা, সহকারী শিক্ষক মিলন তঞ্চঙ্গ্যা ও সহকারী শিক্ষক রিপন মারমাসহ শতাধিক ছাত্র-ছাত্রী।

Share