নিজস্ব প্রতিবেদক

না, এবারও পারলো না। যা ছিল তা-ই। কোন পরিবর্তন হয়নি চিটাগাং কাস্টমস সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনে। ‘যেখানে সমস্যা সেখানে সমাধান’-এর পক্ষে রায় দিয়েছেন সদস্যরা। সেটা ছিল সমমনা পরিষদ মনোনীত আকতার-বাচ্চু পরিষদের শ্লোগান। প্রায় দু’দশক ধরে ক্ষমতাসীন সমমনা পরিষদ আবারও ক্ষমতায় এসে গেল গতকালের নির্বাচনের মধ্য দিয়ে।
গতকাল বুধবার ভোররাতে ঘোষণা করা হয় ভোটের পূর্ণাঙ্গ ফলাফল। এতে দেখা যায় যে, সমমনা পরিষদ সবক’টি পদে বিপুল ভোটে জিতেছে। বর্তমান সভাপতি এ কে এম আকতার হোসেন ( সিলভার সিন্ডিকেট) এবং সাধারণ সম্পাদক আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু ( বিপ্লব ট্রেড ওভারসীজ ) আবারও জয়ী হয়েছেন একই পদে। অবশ্য মঙ্গলবার রাতে গণনা শুরু হওয়ার পর থেকে ধারণা করা যাচ্ছিল যে সমমনা পরিষদ আবারও ক্ষমতায় আসছে। ভোট গণনা যত বাড়তে থাকে ততই পিছিয়ে পড়তে থাকে সম্মিলিত ঐক্যজোট। ক্লাবের বাইরে শেষ ফলাফল পাওয়া পর্যন্ত অপেক্ষমান ছিলেন বিপুল সংখ্যক ভোটার ও সমর্থক। চূড়ান্ত ফলাফল ঘোষণার পর তারা উল্লাসে ফেটে পড়েন। অতীতের যে কোন সময়ের চেয়ে চিটাগাং কাস্টমস সিএন্ডএফ এজেন্টস এসোসিয়েশনের এবারের নির্বাচন ছিল অধিকতর তাৎপর্যপূর্ণ। সমমনা পরিষদের বিপক্ষে জোটবদ্ধ হয় সম্মিলিত পরিষদ, সচেতন ফোরাম এবং সমন্বয় পরিষদ। সম্মিলিত ঐক্যজোট প্যানেল দেয় এই জোট। ‘আমরা লড়ছি পরিবর্তনের জন্য’ এই শ্লোগান নিয়ে জোটটি চষে বেড়ায় সর্বত্র। কিন্তু সাধারণ সদস্যরা পরিবর্তন চাননি। তারা চেয়েছেন যেখানে সমস্যা সেখানে যেন সমাধান হয় তা। বিপুল ভোটে জয়ী করেছেন সমমনা পরিষদকে।
সভাপতি পদে সমমনা পরিষদের এ কে এম আকতার হোসেন ১২৯৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। এই পদে সম্মিলিত ঐক্যজোটের মো. সায়েদুজ্জামান খান পেয়েছেন ৪২৮ ভোট। সাধারণ সম্পাদক পদে সমমনা পরিষদের আলতাফ হোসেন বাচ্চু ১৪৪৮ ভোট পেয়ে জয়ী হয়েছেন। আর ঐক্যজোটের ওমর ফারুক সবুজ পেয়েছেন ২৭৪ ভোট।
নির্বাচিত অন্যরা হলেন, ১ম সহ সভাপতি ছৈয়দুল মোস্তফা চৌধুরী রাজু, ২য় সহ সভাপতি আই এম এম রফিকুল ইসলাম, ৩য় সহ-সভাপতি মিচ্ছু সাহা, ১ম যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মাহমুদ ইমাম বিলু, ২য় যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী রিগ্যান, কাস্টম বিষয়ক সম্পাদক উবায়দুল হক আলমগীর, ১ম ও ২য় কাস্টম বিষয়ক সহ সম্পাদক আশরাফুল হক খান স্বপন ও আবুল খায়ের, বন্দর বিষয়ক সম্পাদক লিয়াকত আলী হাওলাদার, ১ম ও ২য় বন্দর বিষয়ক সহ সম্পাদক আমিনুল হক ও হাসান মুরাদ, প্রযুক্তি প্রশিক্ষণ ও আইন বিষয়ক সম্পাদক জয়নাল আবেদীন রানা, প্রচার ও দপ্তর বিষয়ক সম্পাদক হাসিউদ্দিন আলম রুমি, সাংস্কৃতিক শ্রম ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক শিহাব চৌধুরী বিপ্লব এবং নির্বাহী সদস্যবৃন্দ মো. ওমর ফারুক, সাধন কান্তি বড়–য়া, আবদুল হাই মাসুম, সিরাজ উদ্দীন আহমেদ, আবদুল মতিন, সাইফুদ্দীন সিদ্দীকি, জামাল উদ্দিন বাবলু, এ এস এম ইসমাইল খান, আকতার হোসেন মিলন, অনুপ সেন, আবদুল মান্নান সোহেল ও মোহাম্মদ ফোরকান ।
আজ শপথ গ্রহণ অনুষ্ঠান: নবনির্বাচিত কর্মকর্তাদের শপথ গ্রহণ অনুষ্ঠান আজ বিকেল ৪ টায় ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে বঙ্গবন্ধু কনফারেন্স হলে অনুষ্ঠিত হবে।

Share