নীড়পাতা » প্রথম পাতা » চসিককে সিডিএর চিঠি

নগরীর ৪.৭০ কি.মি রাস্তা, ড্রেন ও ফুটপাত…

চসিককে সিডিএর চিঠি

নিজস্ব প্রতিবেদক

নগরীর বহদ্দারহাট ফ্লাইওভার থেকে লালখান বাজার এবং ২ নং গেট থেকে বেবী সুপার মার্কেট পর্যন্ত প্রায় ৪.৭০ কিলোমিটার রাস্তা, ড্রেইন ও ফুটপাত মেরামত ও রক্ষণাবেক্ষণের জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে চিঠি দিয়েছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। তবে ফ্লাইওভার ও ফ্লাইওভারের নিচে ডিভাইডারে সৌন্দর্য্যবর্ধন কাজ সিডিএ নিজে দেখাশুনো করবে। এ প্রসঙ্গে গতকাল বুধবার চসিককে চিঠি দিয়েছে সিডিএ।
চিঠিতে উল্লেখ করা হয়েছে, ‘মুরাদপুর, ২ নং গেট ও জিইসি জংশনে ফ্লাইওভার নির্মাণ’ শীর্ষক প্রকল্পের আওতায় বহদ্দারহাট ফ্লাইওভার থেকে লালখান বাজার জংশন পর্যন্ত (সিডিএ এভিনিউ রোডের উভয় পাশে) এবং ২ নং গেট থেকে বেবী সুপার মার্কেট পর্যন্ত (বায়েজিদ বোস্তামী রোডের উভয় পাশে) কার্পেটিং কাজ, ড্রেইন ও ফুটপাত নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। বর্তমানে বহদ্দারহাট ফ্লাইওভার থেকে লালখান বাজার পর্যন্ত চট্টগ্রাম সিটি কর্পোরেশন থেকে রাস্তা কাটার অনুমতি নিয়ে ভূগর্ভস্থ পাইপ লাইন স্থাপনের কাজ করছে চট্টগ্রাম ওয়াসা। এতে সিডিএ কর্তৃপক্ষ ইতোমধ্যে কার্পেটিং ও রোড মার্কিং দ্বারা সম্পন্নকৃত সম্পূর্ণ নতুন রাস্তা ক্ষতিগ্রস্থ হচ্ছে।
চিঠিতে আরো উল্লেখ করা হয়, এ অবস্থায় সিডিএ অর্ডিন্যান্সের ৪০-সি ধারা মোতাবেক সংযুক্ত নকশায় চিহ্নিত বহদ্দারহাট ফ্লাইওভার থেকে লালখান বাজার পর্যন্ত এবং ২ নং গেট থেকে বেবী সুপার মার্কেট পর্যন্ত প্রায় ৪.৭০ কিলোমিটার রাস্তা, ড্রেইন ও ফুটপাত সমূহ (ফ্লাইওভার ও ফ্লাইওভারের নিচে ডিভাইডারে সৌন্দর্য্যবধন কাজ ব্যতীত) মেরামত ও রক্ষণাবেক্ষণের উদ্দেশ্যে বুঝে নেওয়ার জন্য চসিকের একজন প্রতিনিধিকে নির্দেশ প্রদানের জন্য অনুরোধ করা হয়েছে।
এ সম্পর্কে আখতারুজ্জামান ফ্লাইওভারের প্রকল্প পরিচালক মাহফুজুর রহমান বলেন, ফ্লাইওভারের বহদ্দারহাট থেকে লালখান বাজার পর্যন্ত এবং ২ নং গেট থেকে বেবী সুপার মার্কেট পর্যন্ত রাস্তাগুলোর কাজ সম্পূর্ণ শেষ করেছে সিডিএ। চসিক থেকে রাস্তা কাটার অনুমতি নিয়ে চট্টগ্রাম ওয়াসা ফ্লাইওভারের নিচে অনেকগুলো রাস্তা কেটেছে। এতে সম্পূর্ণ নতুন রাস্তাগুলো ক্ষতিগ্রস্থ হয়েছে। তাই এসব রাস্তা মেরামত ও রক্ষণাবেক্ষণের জন্য চসিককে বলা হয়েছে।

Share
  • 337
    Shares