মফস্বল ডেস্ক

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বিভিন্ন উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদের প্রার্থীরা উৎসবমুখর পরিবেশে তাদের মনোনয়ন ফরম জমা দিয়েছেন।
সীতাকু-: নিজস্ব সংবাদদাতা জানান, উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী, বর্তমান উপজেলা চেয়ারম্যান এস.এম আল মামুন এবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে চলেছেন। ১৮ ফেব্রুয়ারি মনোনয়ন প্রদানের শেষ দিনে এই পদে অন্য কোন প্রার্থী মনোনয়ন জমা না দেয়ায় তার কোন প্রতিদ্বন্দ্বী রইল না। সীতাকু-ের সহকারী রিটার্নিং অফিসার ইউএনও মিল্টন রায় আর কোন প্রার্থী না থাকার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, আগামী ১৮ মার্চ অনুষ্ঠিতব্য সীতাকু- উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিলো সোমবার। এদিন বিকাল ৫টা পর্যন্ত নির্ধারিত সময়ে উপজেলা চেয়ারম্যান পদে শুধুমাত্র বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উত্তর জেলা যুবলীগের সভাপতি এস.এম আল মামুন মনোনয়নপত্র দাখিল করেছেন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন চারজন। তারা হলেন, আলাউদ্দিন ছাবেরী, আলহাজ মোহাম্মদ ইউনুছ, মুক্তিযোদ্ধা মনিরুল ইসলাম ও কাজী গোলাম মহিউদ্দিন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন জয়নব বিবি জুলি ও নিলুফা ইয়াছমিন নিলু। আগামী ২০ ফেব্রুয়ারি যাচাই-বাছাইয়ের শেষ দিন। ওই দিন রিটার্নিং অফিসার এস.এম আল মামুনের মনোনয়ন বৈধ ঘোষণা করলে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হবেন।
সন্দ্বীপ: নিজস্ব সংবাদদাতা জানান, উপজেলা পরিষদের নির্বাচনে সন্দ্বীপে ভাইস চেয়ারম্যান পদ ঘিরে শুরু হয়েছে প্রতিযোগিতা। উপজেলা চেয়ারম্যান পদে একক প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাস্টার শাজাহান। তার কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী মনোনয়ন জমা না দেয়ায় প্রার্থী হিসাবে তিনি চাঙ্গা রয়েছেন। পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যানের দুটি পদে ৯টি মনোনয়নপত্র জমা দেয়ায় পদ দুটি নিয়ে শুরু হয়েছে প্রতিযোগিতা। ১৮ ফেব্রুয়ারি চট্টগ্রাম জেলা রিটার্নিং অফিসার কার্যালয়ে ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হিসাবে বর্তমান ভাইস চেয়ারম্যান মাঈন উদ্দিন মিশন, সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সহসভাপতি ফোরকান উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সাহেদ সারোয়ার শামীম,উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. রফিকুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক মো. দেলোয়ার হোসেন সন্দ্বীপী, উপজেলা আওয়ামীলীগের অর্থ সম্পাদক মো. ওমর ফারুখ। মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেন বর্তমান ভাইস চেয়ারম্যান জেবুন নেসা জেসি, মহিলা আ.লীগ নেত্রী ফরিদা ইয়াসমিন ও উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী খসরুর স্ত্রী লুৎফুন্নেসা। উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় দফায় আগামী ১৮ই মার্চ সন্দ্বীপে ভোট গ্রহণ হবে। আগামী ২০ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাই এবং ২২ ফেব্রুয়ারির মধ্যে প্রার্থিতা প্রত্যাহারের সময় রয়েছে।

Share