নিজস্ব সংবাদদাতা, কর্ণফুলী

বাঁশখালীর সরকার দলীয় এমপি মোস্তাফিজুর রহমান চলন্ত গাড়িতে বসে আলাপচারিতার দুই মিনিটের একটি ভিডিও গতকাল থেকে সামাজিক যোগযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। তাতে তিনি দলের প্রয়াত প্রেসিডিয়াম সদস্য ও আনোয়ারা কর্র্ণফুলীর সাবেক সাংসদ আখতারুজ্জামান চৌধুরীর বাবু ও বর্তমান সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সর্ম্পকে বেফাঁস মন্তব্য করেন। এর জেরে কর্ণফুলী-আনোয়ারাতে প্রতিবাদের ঝড় উঠেছে। ফেসবুকেও সাংসদের বিরুদ্ধে নিন্দার ঝড় উঠেছে। সাংসদ মোস্তাফিজকে অবাঞ্ছিত ঘোষণা, বিক্ষোভ মিছিল ও কুশপুত্তলিকা দাহসহ প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করেছে আওয়ামী লীগের অঙ্গসংগঠন নেতাকর্মীরা।
বঙ্গবন্ধুর পরিবারকে ছোট করা হয়েছে দাবি করে ভিডিওতে এমপি মোস্তাফিজ চট্টগ্রামের ভাষায় বলছেন, আনোয়ারায় আখতারুজ্জামান চৌধুরীর বাবুর স্মরণ সভায়সভায় ওবায়দুল কাদের বলেছিলেন, বাবু ভাই না হলে শেখ রেহানা লন্ডনে বসবাস করতে পারতো না, শেখ হাসিনা রাজনীতি করতে পারতো না। বিষয়টি বঙ্গবন্ধুর পরিবারের জন্য অপমানজনক দাবি করে মোস্তাফিজ আলাপচারিতায় উল্লেখ করেন, বিষয়টি সংসদে তিনি নেত্রীর কানে দিয়েছেন এবং নেত্রীকে নাকি বলেছেন আর একবার বললে আমি ওবায়দুল কাদেরের কলার ধরে ফেলব। নেত্রী এসময় তাকে মাথা ঠা-া রাখতে বলেন।
আনোয়ারা উপজেলা যুবলীগ সভাপতি শওকত ওসমান বলেন, আখতারুজ্জামান বাবু ভাই ও আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে কুরুচিপূর্ণ গালিগালাজের প্রতিবাদে আজ বিকেল ৪ টায় আনোয়ারা চাতরী চৌমুহনীতে বিক্ষোভ মিছিল ও এমপি মোস্তাফিজের কুশপুত্তলিকা দাহ করবে আনোয়ারা উপজেলা যুবলীগ।
এ প্রসঙ্গে কর্ণফুলী উপজেলা আ’লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী বলেন, ভিডিওটা অনেকবার দেখলাম । কাদের ভাই তো কখনও এমন কথা বলেননি। শোকসভার সকল বক্তব্য রেকর্ড করা আছে । মিথ্যা তথ্য দিয়ে তার নমিনেশন পাওয়ার দূরভিসন্ধি থেকে প্রধানমন্ত্রীর কাছে দলীয় সাধারণ সম্পাদকের বিরূদ্ধে অবিশ্বাস্য মিথ্যাচার করতে গিয়ে তিনি তোফায়েল ভাইয়ের মত একজন বর্ষীয়ান রাজনীতিবিদকেও অপমান করেছেন। তিনি বলেন, কাদের ভাই সম্পর্কে নালিশ দিতে গিয়ে বাবু ভাইকে জড়িয়ে নেত্রীকে এমন মিথ্যা কথা বলতে পারলেন এমপি মোস্তাফিজ! অথচ বিরোধী রাজনীতিবিদরাও বাবু ভাইকে সমীহ করে কথা বলতেন। প্রয়াত মহান নেতার নামে কুৎসা এবং নির্লজ্জ মিথ্যাচারের বিরুদ্ধে সমূচিত জবাব দেয়া হবে। উনি দলীয় সাংসদ হিসাবে সংসদে থাকতে পারেন না ।

Share
  • 5
    Shares