নিজস্ব প্রতিবেদক

নগরীর নতুন চাক্তাই ভেড়া মার্কেটের কলোনিতে ভয়াবহ অগ্নিকা-ের ঘটনায় প্রশাসনকে সতর্কতার সাথে তদন্ত করে ঘটনার পেছনে কোনো ঘটনা রয়েছে কিনা তা খতিয়ে দেখতে প্রশাসনকে নির্দেশ দিয়েছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। গতকাল সোমবাসকালে অগ্নিকা-ে ক্ষতিগ্রস্তদের সমবেদনা জানাতে গিয়ে এসব কথা বলেন মন্ত্রী। এসময় তিনি অগ্নিকা-ে ক্ষতিগ্রস্তদের মধ্যে ত্রাণ বিতরণ করেন।
মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, নাশকতার অভিযোগ যেহেতু এসেছে তাই বিষয়টি খতিয়ে দেখতে হবে। এখানে কিছু ব্যক্তি ভয়-ভীতি দেখিয়ে অনেক বস্তিবাসীকে আটকে রেখেছিলো, এ রকম অভিযোগ এসেছে। ঘটনা কতটুকু সত্য আমরা জানি না। সত্যটা না জেনে কোনো মন্তব্য করতে চাই না। তবে কেউ যদি এ ঘটনার সঙ্গে জড়িত থাকে, তাদের বিরুদ্ধে অবশ্যই আমরা ব্যবস্থা নিবো।
তিনি আরো বলেন, আমি প্রশাসনের সঙ্গে কথা বলেছি। জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি তালিকা করা হচ্ছে। যে সমস্ত পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে, তাদের পুনর্বাসন এবং ক্ষতিপূরণ দেয়ার ব্যবস্থা করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের বলেছেন- সরকারের যে কোনো পরিকল্পনা বাস্তবায়ন করতে গিয়ে সাধারণ মানুষ যাতে ক্ষতিগ্রস্ত না হয়। এই সাধারণ মানুষরাই তাদের জীবন-জীবিকার উন্নয়নের জন্য শেখ হাসিনার পক্ষে রায় দিয়েছেন।
পেছন থেকে যাতে কোনো অশুভ শক্তি নিজের স্বার্থসিদ্ধি করতে না পারে সে বিষয়ে প্রশাসনকে সতর্ক থাকার নির্দেশ দেন মন্ত্রী। আমরা চাই, যে ঘটনা ঘটেছে এটার সুষ্ঠু তদন্ত হোক এবং প্রকৃত ঘটনা বেরিয়ে আসুক।

Share
  • 55
    Shares